উল্টো নির্ণয় pdf বই ডাউনলোড । বইটা একাডেমিক না। আপনাকে বলা নিজের কিছু অভিজ্ঞতা আর অনুভূতি বলা যায়। সত্য খুঁজতে গিয়ে হোঁচট খাওয়া, সত্যের ঠিকানা পেয়ে সেই খোঁজে হাঁটার গল্প এই বইটা।

আমি অন্ধকারের মানুষ। হঠাৎ যেদিন আবিষ্কার করলাম আমার পুরোটা জীবন নর্দমার নোংরায় মাখানো, গর্তের গহীনে হাঁচোড়পাঁচোড় করে কাটানো, যখন বুঝলাম “আমি” আসলে এই শরীরটা নই, বরঙ এই শরীর নামক বাহনটার এক আধ্যাত্মিক চালক, তখন মনে হলো এই উপভোগের সংকীর্ণ জীবনযাপনটা সত্যিকারের “আমার” উদ্দেশ্য হতে পারে না।

একসময় হাঁটতে হাঁটতে আলোর কথা জানলাম। অন্ধকার গর্তের এই সুড়ঙ্গপথের কোথাও সত্যের মিষ্টি ঝর্ণাধারার উপস্থিতি অনুভব করলাম। উঠে দাঁড়ানোর চেষ্টা করলাম। ততোদিনের আত্মাকে অর্থাৎ আমার আসল সত্ত্বাটাকে নিজের অতীত জীবনযাপন দিয়ে মেরে মোটামুটি খুনই করে ফেলেছি।

দূর্বল মৃতপ্রায় আত্মা দিয়ে শরীরকে আর কতটুকুইবা নিয়ন্ত্রণ করা যায়? দাড়াতে পারি না। হাঁটতে গেলেই পড়ে যাই। হাত পা ছিলে যায়। নোংরাময় সামাজিক সুড়ঙ্গপথের রীতিনীতি আর প্রবৃত্তির শেকলে ছেয়ে থাকা কুৎসিত অন্ধকার আমাকে জড়িয়ে ধরে বারবার।

পড়ে ফেটে যাওয়া মাথা নিয়ে কতবার হতাশ হয়ে হাল ছেড়ে দিয়েছে। কেন যেনো আবার উঠে দাঁড়িয়েছি। পা হেঁচড়ে ছেঁচড়ে হাটতে চেয়েছি। আলোতে যে আমি ভেসে যেতে চাই। ঐ ঝর্ণার সুপেয় ধারাতে আমার গায়ের সব নোংরা যে ধুতে হবে, অথৈ তৃষ্ণা যে মিটাতেই হবে আমার! তার আগে যে আমি থামতে চাই না। চাই না আপনিও থেমে যান। তাই নিজেকে কথাগুলো বলেছি। সাথে আপনাকেও।

আরও ইসলামিক বই দেখুনঃ

কখনো ভাবিনি নিজের বইয়ের ভূমিকা লেখার সৌভাগ্য আমাকে দেয়া হবে। আমার আজকের অবস্থান, শিক্ষা পথচলার অনুপ্রেরণার পেছনে আছে আমার শ্রদ্ধেয় আব্বু আম্মুর সুগভীর ধৈর্য্য আর সহনশীলতা। আগাধ ভালোবাস আর আদর। তীব্র ক্ষমাশীলতার টলটলে হৃদ।

উনাদের সাথে এত এত অন্যায় আর অবিরাম সব জঘন্য ভুলত্রুটির পরেও িএই দুটা মানুষ আমাকে সবসময় আদর-আশ্রয় দিয়েছেন। ক্ষমা করে বারবার ভালোবেসেছেন, সহ্য করেছেন সব কষ্ট ভুলে। বুকে টেনে নিয়েছেন প্রতিটা বার।

নিচে উল্টো নির্ণয় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

উল্টো নির্ণয় pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ  পরিপূরক প্রকাশন
বইয়ের ধরণঃ   শিক্ষনীয় বই  
বইয়ের সাইজঃ  7.92 MB
প্রকাশ সালঃ   ২০১৭ 
বইয়ের লেখকঃ  মোহাম্মদ তোয়াহা আকবর
অনুবাদঃ  
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!