এসো তাকওয়া অর্জন করি ২য় খন্ড pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা সূরা মারিয়ামে হযরত যাকরিয়া আলাইহিস সালামের আলোচনা প্রসঙ্গে ইরশাদ করেন, এটা আপনারা প্রতিপালক কর্তৃক তার বান্দা যাকারিয়ার আলাইহিস সালামের প্রতি অনুগ্রহের বিবরণ।

যখন তিনি তার প্রতিপালকের নিকট দুআ করেছিলেন নিভৃতে; তিনি বলেছিলেন, হে আমার রব, আমার অস্থি দুর্বল হয়ে গেছে। বার্ধক্যে আমার মস্তক শুভ্রোজ্জ্বল হয়ে গেছে হে আমার প্রতিপালক, আপনার নিকট দুআ করে আমি কখনো ব্যর্থ হইনি।

আরও দেখুনঃ ডাবল স্ট্যান্ডার্ড pdf বই ডাউনলোড

আমার পর আমার স্বগোত্রীয়দের সম্বন্ধে আমি আশঙ্কা করছি। আর আমার স্ত্রী বন্ধ্যা। সুতরাং আপনি নিজের পক্ষ হতে আমাকে দান করুন উত্তরাধিকারী, সে আমার উত্তরাধিকারিত্ব করবে এবং উত্তরাধিকারিত্ব করবে ইয়াকুবের বংশের । আর হে আমার প্রতিপালক, তাকে করুন সন্তোষভাজন।

আল্লাহ তাআলা বললেন, হে যাকারিয়া, আমি আপনাকে এক পুত্রের সুসংবাদ দিচ্ছ, যার নাম হবে ইয়াহইয়া। এই নামে পূর্বে আমি কারো নামকরণ করিনি। তিনি বললেন, হে আমার প্রতিপালক, আমার পুত্র হবে কেমন করে, যখন আমার স্ত্রী বন্ধ্যা এবং আমি বার্ধক্যের শেষ সীমায় উপনীত? তিবি বলেন, এভাবেই হবে। আপনার প্রতিপালক বলছেন, এটা আমার জন্য সহজ।

আরও দেখুনঃ মন খুশি করার উপায় pdf বই ডাউনলোড

আমি তো ইতোপূর্বে আপনাকে সৃষ্টি করেছি যখন আপনি কিছুই ছিলেন না। যাকারিয়া আলাইহিস সালাম বললেন, হে আমার প্রতিপালক, আমাকে একটি নিদর্শন দিন। তিনি বললেন আপনার নিদর্শন হল আপনি সুস্থ থাকা সত্ত্বেও তিনদিন কারো সাথে বাক্যালাপ করতে সক্ষম হবেন না। অতঃপর তিনি কক্ষ হতে বের হয়ে তার সম্প্রদায়ের নিকট এলেন এবং ইঙ্গিতে তাদের সকাল-সন্ধ্যা আল্লাহর পবিত্রতা ও মহিমা ঘোষণা করতে বললেন। (সূরা মারয়াম, আয়াত: ২-১১) ।

হযরত যাকারিয়া আলাইহিস সালাম সন্তান লাভের আশায় নিজের বার্ধক্য ও বাহ্যিক-অভ্যন্তরীণ দুর্বলতা প্রকাশ করে আল্লাহর কাছে সন্তান লাভের জন্য প্রার্থনা করেন। অতঃপর বলেন, আপনার কাছে আমি যতবারই প্রার্থনা করেছি, সব প্রার্থনাই আপনি কবুল করেছেন। আপনার কাছে আমি যা চেয়েছি, সে ব্যাপারে আমাকে নিরাশ করেননি।

আরও দেখুনঃ দাজ্জাল কালো পতাকার চূড়ান্ত শত্রু pdf বই ডাউনলোড

নিচে এসো তাকওয়া অর্জন করি ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

এসো তাকওয়া অর্জন করি ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল মানসূর   
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক       
বইয়ের সাইজঃ 5.69 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুফতী মনসূরুল হক
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group