ঐতিহাসিক আল গাদির pdf বই ডাউনলোড । কারোর-ই এ কথা অজানা নয়, কোন মতবাদেরই প্রণেতা নিজেই তারঁ নেতৃত্বের আসনটি পূর্ন করার নিয়ম পদ্ধতি নির্ধারণ করে থাকেন। পক্ষান্তরে মুসলমানদের খুব ভালোভাবে জানা আছে যে, তারা যে ইসলামী জীবনার্দর্শের অনুসারী সে মতাদর্শটি হলো মহান আল্লাহর মনোনীত মতবাদ। সুতরাং সন্দেহাতীত ভাবেই এ ধর্মের নেতাও হতে হবে আল্লাহ কর্তৃক মনোনীত।

কিন্তু মুসলমানরা যেন সে কথাটি বেমালুম ভুলেই গেছে। অথচ তারা স্পষ্ট দেখতে পাচ্ছে যে, আদম আঃ থেকে শুরু করে সবর্শেষ নবী হযরত মুহাম্মাদ সাঃ পর্যন্ত যতো নবী রাসূলই পৃথিবীতে আগমন করেছেন, তারা সকলেই ছিলেন আল্লাহর মনোনীত নেতা।

আরও দেখুনঃ অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই

তাদের কেউ-ই জনগন কর্তৃক নির্বাচিত হয়ে নেতৃত্ব দান করেন নি। শুধু তাই নয় এ সকল নবী -রাসূলগণের স্থলাভিষিক্ত যারাঁ হয়েছেন, তারাও সকলেই ছিলেন মহান আল্লাহ কর্তৃক মনোনীত । আর জনগণ কর্তৃক মনোনীত হওয়ার ব্যাপারে কুরআনে সূরা আন আমের ১১৬ নং আয়াতে তা কঠোরভাবে নিষেধ করেছেন।

আমরা মানুষ আমরা পরিবর্তনশীল।

আমরা যদি নিজেদের বিবেককে কিছুটা প্রসারিত করি তাহলে আমাদের বিবেকই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিবে যে, এ পৃথিবী কখনো আল্লাহর মনোনীত নেতা বা হোদায়েতকার শূণ্য ছিল না এবং থাকতে পারে না। হযরত আদম আঃ ও বিবি হাওয়া যখন পৃথিবীতে একমাত্র ।

আরও দেখুনঃ মতবাদ ও সমাধান pdf বই ডাউনলোড

যুগল তখনো তাদের দুজনের মধ্যে হযরত আদম আঃ ছিলেন আল্লাহর মনোনীত পথ প্রদর্শক-নেতা। তাহলে বর্তমান বিশ্বে যেখানে কোটি কোটি মানুষ জীবন যাপন করছে, তাদের সঠিক নেতৃত্ব দানের জন্য আল্লাহর মনোনীত কোন পধ-প্রদর্শনকারী নেতা থাকবে না বা প্রয়োজন হবে না কোন যুক্তিতে অথচ মহান আল্লাহ নিজেই বলেন- অর্থাৎ হে নবী নিশ্চয়ই নিশ্চয়ই তুমি লোকদের ভয় প্রদর্শনকার।

আর প্রত্যেকটি জাতির জন্যেই রয়েছে আল্লাহর মনোনীত হেদায়েতকারী। (সূরা রাদের ৭ নং আয়াত)। অপরদিকে কারো পক্ষেই অস্বীকার করার জো নেই যে, মানুষের সমাজবদ্ধ জীবন যাপন বিকল্প নেই। আর সমাজ জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নেতৃত্বের বিষয়টি। এ বিষয়টি যদি আল্লাহ ও রাসূল সাঃ কর্তৃক মীমাংসিত না

আরও দেখুনঃ হিন্দু ভাইদের দাওয়াত দেয়ার পদ্ধতি pdf বই

নিচে ঐতিহাসিক আল গাদির pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ঐতিহাসিক আল গাদির pdf বই ডাউনলোড

প্রকাশকঃ অধ্যয়ন পরিষদ বাংলাদেশ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 5.53 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ ডঃ মুহাম্মাদ আল তিজানী আল সামাভী 
অনুবাদঃ মীর রেজা হুসাইন শহিদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group