কাদিয়ানী কাহিনী pdf বই ডাউনলোড।  ভারতের পাঞ্জাব প্রদেশের গুরুদাসপুর জেলার বাটালা মহকুমার অন্তর্গত কাদিয়ান উপশহরের এক পন্ডিড মির্যা গোলাম আহমাদ ৫৬ বছর বয়সে ১৮৯১ খৃষ্টাব্দের ২২শে জানুয়ারী নিজেকে (কেয়ামতের কিছু আগে আর্বির্ভূত) প্রতিশ্রুত মসীহ ইবনে মারয়াম হবার দাবী করে বলেনঃ মাসীহ কে নাম পর ইয়েহ আ জিয, ভেজা গয়াঃ অর্থা মসীহের নামে এই অক্ষমকে পাঠানো হয়েছে।

(১ফতেহ ইসলাম, ১৯৯৭৭ সংস্করণের ১৬ পৃষ্ঠার টীকা ও তাওহীযে মারাম, ত য় পৃষ্ঠা, ১৯৭৭ সংস্করণ)। এ দাবীর সঙ্গে সঙ্গেই তারঁ এক সহপাঠী বাটালার আহলে-হাদীস আলেম মওলানা মোহাম্মাদ হোসায়ন বাটালভী রহঃ তারঁ দাবীকে প্রশ্ন আকারে দুশো আলেমের নিকট পেশ করলে সবাই এক বাক্যে মির্যাকে কাফের ফতওয়া দেন।

আরও দেখুনঃ সিংহ শাবক pdf বই ডাউনলোড

অতঃপর উক্ত মাসীহ দাবীর ৩ বছর ১ মাস, ২৫দিন পর ১৮৯৪ খৃষ্টাব্দের ১৭ই মার্চ মেয়া-রুল আখয়্যার শিরোনামে এক ইশতেহার প্রকাশ কোরে উক্ত মির্যা সাহেব নিজেকে আখেরী যুগের মাদহী বরে দাবী করেন। তারপর তার ১৪ বছর পরে ।

আসলে কাদিয়ানী বলতে কি কোথায় থেকে এর উৎপাত।

১৯০৮ সালের ৫ই মার্চ কাদিয়ান থেকে প্রকাশিত পত্রিকা বাদরে তিনি ঘোষণা করেনঃ হামা-রা- দাওয়া -হায় কে হাম রসূল আওর নাবী হ্যাঁয় আমার দাবেী যে, আমি রসূল ও নবী। একদা তিনি বলেনঃ- মাঁই নে আপনে এক কাশফ মে দেখা কে মাইঁ খোদ খোদা হুঁ অর্থাৎ একদা আমি কাশফে (হৃদয়ে ভাবের উন্মেষে) দেখলাম যে, আমি নিজেই খোদা। মির্যা সাহেব ১৮৮০ থেকে ১৯০৮ পর্যন্ত ২৮ বছরে ত্রিশেরও (৩০) বেশী দাবী করেন।

আরও দেখুনঃ সহীহ মাসনূন ওযীফা pdf বই ডাউনলোড

যেমন তিনি শ্রীকৃঞ্ষ, তিনি আদম, ইবরাহীম ,মূসা ,ইয়াকুব প্রমুখ (আলায়হিমুস সালাম) [ত-দুরের সামীন ১০০ পৃষ্ঠা]। তার বিভিন্নমুখী দাবীগুলো প্রমাণ করে যে, মির্যা গোলাম আহমাদ সাহেব বহুরূপী ও পাগল। উক্ত বহুরূপী সাহেব ১৮৮৯ খৃষ্টাব্দের ২৩শে মার্চে শয়তানী কুমন্ত্রনায় একটি জামাআত কায়েম করেন।

এবং নিজের নামানুসারে তিনি ঐ জামাআতের নাম দেন-আহমাদী জামাআত-১৯০৮ সালের ২৬শে মে। তার মৃত্যুর পর তারঁ অনুসারীরা দুভাগে বিভক্ত হয়ে যায়। তারা হলেন কাদিয়ানী ও লাহোরী। লাহোরী আহমাদীরা মির্যা গোলা আহমদকে নবী ও রসূল বলে মানেনা।

আরও দেখুনঃ শামে কারবালা pdf বই ডাউনলোড

নিচে কাদিয়ানী কাহিনী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কাদিয়ানী কাহিনী pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সুফিয়া প্রকাশনী  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 11.2 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং
বইয়ের লেখকঃ গোলাম আহমাদীদের যবানী    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group