কাদিয়ানী ধর্ম

কাদিয়ানী ধর্ম pdf বই ডাউনলোড। কাদিয়ানী পাঞ্জাব প্রদেশের একটি পল্লীর নাম। চলিত শতাব্দির শুরুতে মুরতাদ মুসায়লামাতুল কাজ্জাবের সাক্ষাত প্রতিমূর্তি, কট্টর মিথ্যুক ও ভন্ড নবুওয়্যাতের দাবীদার বিংশ শতাব্দির মুসলিম বিশ্বের সবচেয়ে কলষ্কিত ব্যক্তি মির্জা গোলাম আহমদ তথায় জন্মগ্রহন করে বলে সে কাদিয়ানী রূপে প্রসিদ্ধ লাভ করে। তার ভ্রান্ত মতাদর্শে অন্ধ বিশ্বাসীরূপে যারা তার অনুসারী হয় এবং তাকে নবী বলে স্বীকৃতি দেয়, তারাই কাদিয়ানী সম্প্রদায় হিসাবে সমাজে চিহিৃত হয়।

আবার কখনও তাদেরকে গোলমাদিয়া বা নিউ ইসায়ী গ্রুপ ও বলা হয়। তবে তাদেরকে আহমদী বলা একেবারেই নিষিদ্ধ যা তারা নিজেদের পরিচয় সংযুক্ত করে থাকে। এতে আমাদের ধর্মীয় সম্মান হানী বৈ কিছু নয়।

আরও দেখুনঃ  ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড

কেননা তাদেরকে আহমদী বলে স্বীকৃতি দেয়াতে তিন প্রকার গোনাহের কথা মাওলানা আব্দুল হাই লভনৈাভী রহঃ উল্লেখ করেছেন। তাদেরকে আহমদী বলার অর্থ মির্জা কাদিয়ানীর ভ্রান্ত মতবাদকে স্বীকার করে নেয়া। কেননা পবিত্র কুরআনে বর্ণিত সূরা ছফ এর ৭ নং আয়াতে আহমদ শব্দটি দ্বারা তারা মির্জা গোলাম আহমদ কাদিয়ানীকে দাবী করে থাকে।

অথচ সর্ব যুগের তাফসীরবিদগণের সর্বসম্মত সিদ্ধান্ত সে, এখানে উল্লেখিত আহমদ শব্দটি দ্বারা আখেরী পয়গাম্বর (সাঃ)-ই উদ্দেশ্য এবং তারঁই অপর নাম ছিল আহমদ।তাদের কে আহমদী বলতে অনেক সময় সন্দেহে উদ্রেক হতে পারে যে, বিশ্বনবী (সাঃ) অপর নাম যে আহমদ তারঁ দিকে সম্বোধন করা হয়েছে কি না? দীর্ঘদিন পূর্বে ইমাম রব্বানী শেখ আহমদ সেরহিন্দী রাহঃ নামে একজন প্রখ্যাত বুযুর্গ ওলী ছিলেন ।

আরও দেখুনঃ ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড

তারঁ ভক্তবৃন্দের নামের শেষে তাদের শায়খ ও মুর্শিদের প্রতি গভীর শ্রদ্ধা ও অধিকতর ভালবাসার নিদর্শন স্বরূপ আমহদী শব্দটি সংযুক্ত করত। তাই কাদিয়ানী মুরতাদের নামের সাথেও যদি আহমদী শব্দটি সংযুক্ত করা হয়। তবে হকপন্থী ও মুরতাদ বাতিলপন্থীদের উপাধির মাঝে পার্থক্য রইল কোথায়? তাতে হকপন্থীদের ধর্মীয় ঐতিহ্য খর্ব ছাড়া আর কি হতে পারে ?..।

আরও দেখুনঃ তওবার ফযিলত এস্তেগফারের সুফল pdf বই ডাউনলোড

নিচে কাদিয়ানী ধর্ম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কাদিয়ানী ধর্ম pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ বোখারী একাডেমী 
বইয়ের ধরণঃ কাদিয়ানীর জিবনী 
বইয়ের সাইজঃ 3.05 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মুফত জসীম উদ্দিন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group