কামিয়াবির পথ সম্পূর্ন

কামিয়াবির পথ সম্পূর্ন pdf বই ডাউনলোড। দুনিয়াতে মানুষের জীবন অস্থায়ী । কিছু মানুষ আমাদের পূর্বে দুনিয়াতে ছিলেন। আজ তারা নেই। তাদের স্থানে আমরা এসেছি। শ্যামল পৃথিবীর বুকে আমাদেরকে স্থান করে দিয়ে তারা চলে গিয়েছেন মাটির নীচের অন্ধকার জগতে। তারপর প্রকৃতি চিরন্তন নিরম রক্ষা করতে আরেক দল লোক এগিয়ে আসছে আমাদের স্থান দখল করতে। আর আমরা ক্রমশ এগিয়ে চলেছি শেষ ঠিকানার দিকে।

জীবন-মৃত্যু আর আসা-যাওয়ার এক চিরন্তন খেলা চলছে মহান স্রষ্টান সৃষ্টি -রহস্যকে ঘিরে। আমাদের বিশ্বাস -মৃত্যুর পর এক অনন্ত জীবন রয়েছে । আমরা এক অন্তহীন জীবনের মুসাফির।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৭ম খন্ড pdf বই ডাউনলোড

মৃত্যুর পূর্বের এ জীবনও আমাদেরকে যেমন নিরাপদে ও নির্বিঘ্নে যাপন করতে হবে, তেমনি মৃত্যুর পরের জীবনের বিভিন্ন ঘাটিগুলো-কবর, হাশর, পুলসিরাত পার হয়ে যেন নিরাপদে জান্নাত পৌঁছাতে পারি সে চেষ্টাও করতে হবে। কিন্তু দুঃখের বিষয় হল, এমন এক পরিবেশে আমাদের জীবনের উন্মেষ ঘটেছে, যেখানে শুধু মৃত্যুর পূর্বের জীবন সম্পর্ক আমাদের সজাগ ও সচেতন করে তোলা হচ্ছে।

শুধু এ ক্ষণস্থায়ী জীবনের প্রয়োজনকেই বড় করে উপস্থাপন করা হচ্ছে।অথচ মহান রাব্বুল আলামীন তারঁ পবিত্র কালামে যখনই দুনিয়ার জীবন সম্পর্কে আলোচনা করেছেন, তখনই এ জীবনকে অতি তুচ্ছ, নিকৃষ্ট ও ধোঁকার জীবন বলে উল্লেখ করে বিস্ময় প্রকাশ করে বলেছেন, এই নিকৃষ্ট ও তুচ্ছ জীবনের পিছনে তোমরা ছুটে চলছে! কোথাও তিনি বলেছেন এ জীবন ধোকাঁ ছাড়া আর কিছু নয়।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ৩য় খন্ড pdf বই ডাউনলোড

কোথাও বলেছেন- এ দুনিয়া অতি তুচ্ছ। কোথাও বলেছেন -মাত্র দিন কয়েকের ব্যাপার । কোথাও বলেছেন-এখানকার আনন্দ বা বেদনা কোটাই স্থায়ী নয়। কাজেই, আমরা আমাদের এই অনন্ত জীবনের সীমাহীন সফরের এই ক্ষুদ্র অংশটি ও যেমন নিরাপত্তা ও নিরুদ্বেগের সাথে অতিবাহিত করতে চাই, তেমনি মৃত্যুর পরের অন্তহীন যাত্রায়ও আল্লাহ পাকের আযাব থেকে বেঁচে চির সুখের জান্নাত লাভ করতে চাওয়া উঠিত।

আরও দেখুনঃ ফাজায়েলে আমল ২য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে কামিয়াবির পথ সম্পুর্ণ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কামিয়াবির পথ সম্পূর্ন pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ মোহাম্মদী লাইব্রেরী
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 25.01 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা তারিক জামিল
অনুবাদঃ মাওলানা হেলালুদ্দীন আহমাদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group