কিতাবুত তাওহীদের ব্যাখ্যা

কিতাবুত তাওহীদের ব্যাখ্যা pdf বই ডাউনলোড। মহান আল্লাহর বাণী আর আমি জ্বিন ও মানুষকে একমাত্র আমার ইবাদতের জন্যই সৃষ্টি করেছি। (সুরা আযযারিয়াতঃ ৫৬) আল্লাহ তাআলা বলেন- আর আমি প্রত্যেক জাতির মধ্যে এই মর্মে একজন রাসুল প্রেরণ করেছি যে।

তোমরা আল্লাহর ইবাদত কর এবং তাগুত থেকে দুরে থাক। (সুরা আন-নাহলঃ ৩৬) অন্যত্র আল্লাহ বলেন- আর তোমার প্রভুর নির্দেশ দিয়েছেন তোমরা একমাত্র তারই ইবাদত করবে এবং মাতা-পিতার সাথে ভাল ব্যবহার করবে। (সুরা আল-ইসরাঃ ২৩) ।

আরও দেখুনঃ ইসলামী মূল আক্বীদাহর বিশ্লেষণ pdf বই ডাউনলোড

বলুন, তোমরা এসো, তোমাদের প্রভু তোমাদের উপর যা হারাম করেছেন তা পড়ে শোনাই। তা হচ্ছে তোমরা কোন কিছুকে তারঁ সাথে অংশীদার করবে না। (সূরা আনআমঃ ১৫১-১৫৩)। আর বলেছেন:- অর্থাৎ আর তোমরা আল্লাহর ইবাদত কর এবং তারঁ সাথে কোন কিছুকে অংশীদার সাব্যস্ত করো না। (সুরা আন- নিসাঃ ৩৬)।

তাওহীদ ইসলামের মূল ভিত্তি।

ইবনে মাসউদ (রাযিআল্লাহু আনহুমা) থেকে বর্ণিত. তিনি বলেন, যে ব্যক্তি মুহাম্মাদ সাঃ এর মোহরাষ্কিত উপদেশ প্রত্যক্ষ করতে চায় সে যেন মহান আল্লাহর এর বাণী পাঠ করেঃ অর্থাৎ বলুন তোমরা এসো, তোমাদের প্রভূ তোমাদের উপর যা হারাম করেছেন তা পড়ে শোনাই।

আরও দেখুনঃ ভ্রান্ত তাবিজ কবচ pdf বই ডাউনলোড

সেটি হচ্ছে তোমরা তারঁ সাথে কোন কিছুকে অংশীদার কর না। আর এটি হচ্ছে আমার সরল পথ। অতএব, তোমরা এটি অনুসরণ কর; অন্য সকল পথের অনুসরণ কর না। (সূরা আন- আমঃ ১৫৩) । মুয়ায বিন জাবাল রাযিআল্লাহ আনহু থেকে বর্ণিত। তিনি বলেনঃ আমি একটি গাধার পিঠে মহানবী সাঃ পেছনে বসেছিলাম। তিনি আমাকে বললেন, হে মুয়ায, বান্দার ওপর আল্লাহর হক কি? ।

এবং আল্লাহর উপর বান্দার হক কি? তা কি তুমি জান? আমি বললাম, আল্লাহ ও তারঁ রাসূলই ভালো জানেন। তিনি বলেন, বান্দার ওপর আল্লাহর হক হল এ যে, তারাঁ তারই ইবাদত করবে এবং তার সাথে কোন কিছুকে অংশীদার করবে না। আর আল্লাহর উপর বান্দার হক হল এই যে, যে ব্যক্তি তার সাথে কোন কিছুকে অংশীদার সাব্যস্ত করে না তাকে শাস্তি না দেয়া। আমি বললাম, হে আল্লাহর রাসুল! আমি মানুষকে সুসংবাদ দেব না? ।

আরও দেখুনঃ মদপান ও ধূমপানের অপকারিতা pdf বই ডাউনলোড

নিচে কিতাবুত তাওহীদের ব্যাখ্যা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কিতাবুত তাওহীদের ব্যাখ্যা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুস সালাম 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক      
বইয়ের সাইজঃ 9.51 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং
বইয়ের লেখকঃ শায়খ সালেহ বিন আব্দুল আযীয বিন
অনুবাদঃ মোহাম্মাদ আব্দুর রব আফফান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group