কিতাবুল ঈমান

কিতাবুল ঈমান pdf বই ডাউনলোড। রাসুল সাঃ ঈমান আনয়ন করেছেন ঐ সকল বস্তু সম্পর্কে যা তার পালনকর্তার পক্ষ থেকে তারঁ অবতীর্ণ হয়েছে। এবং মুসলমানরাও । সবাই ঈমান রাখে আল্লাহর প্রতি, তারঁ ফেরেশতাগণের প্রতি, তার কিতাবসমূহের প্রতি এবং তারঁ নবীগণের প্রতি । তারা বলে, আমরা তারঁ নবীগণের মাঝে কোন পার্থক্য করি না এবং তারা আরো বলে, আমরা শুনেছি এবং কবুল করেছি।

আমরা আপনার নিকট ক্ষমা চাই, ওহে আমাদের পালনকর্তা! আমরা সকলেই আপনাদের দিকে প্রত্যাবর্তন করি। যে ব্যক্তি আল্লাহর ওপর, তারঁ ফেরেশতাগণের উপর, তারঁ কিতাবসমূহের ওপর এবং তার রাসুলগণের ওপর ও কিয়ামত দিবসের ওপর বিশ্বাস করবে না, সে পথভ্রষ্ট হয়ে বহু দূরে গিয়ে পড়বে।

আরও দেখুনঃ ঈমান সবার আগে pdf বই ডাউনলোড

হাদীসে জিবরাঈলে উল্লেখ আছে, হযরত জিবরাঈল আঃ আল্লাহ তাআলার পক্ষ থেকে ছদ্মবেশে এসে নবী করীম সাঃ -কে জিজ্ঞাসা করলেন, ঈমান কাকে বলে? জবাবে নবী করীম সাঃ বলেন;ঈমানের হাকীকত হলো, তুমি মনে -প্রাণে বদ্ধমুলভাবে বিশ্বাস স্থাপন করবে আল্লাহ তাআলার ওপর,

তার ফেরেশতাগণের উপর, আসমানী কিতাবসমূহের ওপর, আল্লাহ তাআলার নবী -রাসুলগণের উপর, কিয়ামত দিবসের উপর এবং তাকদীরের ভালো-মন্দ সবকিছুই আল্লাহ পক্ষ থেকে নির্ধারিত হওয়ার ওপর। আল্লাহ তায়ালার পক্ষ থেকে নবী করীম সাঃ যত বিধান-আহকাম হাসিল করেছেন এবং অকাট্য দলীল দ্বারা তা প্রমাণীত হয়েছে তার কোন একটি বাদ না দিয়ে সব গুলোকে মনে প্রাণে বদ্ধমূল ভাবে বিশ্বাস করা।

আরও দেখুনঃ  এসো ঈমান শিখি pdf বই ডাউনলোড

আল্লাহ তাআলা আদেশ -নিষেধ সঠিকভাবে এবঙ পূর্ণভাবে আমল করার মাধ্যমে ঐ ঈমান কামিল বা শক্তিশালী হয়। আর আল্লাহর আদেশ নিষেধ পালনে ত্রুটি করলে ঈমান নাকেস বা দূর্বল হয়ে পড়ে এবং ঈমানের নূর-নষ্ট হয়ে যায়। এ অবস্থা দীর্ঘদিন চলতে থাকলে এবং তাওবা না করলে আল্লাহ না করুন ঈমান নষ্ট হয়ে যেতে পারে। আল্লাহ তাআলার পক্ষ থেকে নবী করীম সাঃ যদি বিধান -আহকাম হাসিল করেছেন এবং অকাট্য দলীল দ্বারা তা প্রমাণিত হয়েছে ।

নিচে কিতাবুল ঈমান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কিতাবুল ঈমান pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ 
বইয়ের সাইজঃ 2.23 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মুফতি মনসুরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group