কিতাবুল ফিতান

কিতাবুল ফিতান pdf বই ডাউনলোড। নুমান ইবনু বশীর রাঃ থেকে বর্ণিত । তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ তুমি মুমিনদের পারস্পারিক দয়অ ভালবাসা ও সহানূভুতি প্রদর্শর্নে একটি দেহের ন্যায় দেখতে পাবে। যখন দেহের একটি অঙ্গ রোগে আক্রান্ত হয় তখন শরীরের সমস্ত অঙ্গ- প্রত্যঙ্গ রাত জাগে এবং জ্বরে অংশ গ্রহন করে।

হযরত হুজাইফা ইবনুল এমান রাযিঃ হতে বর্ণিত, তিনি বলেন, একদিন হযরত ওমর রাযিঃ এর কাছে আসলে তিনি আমাদেরকে নিয়ে কথাবার্তা বলতে গিয়ে বললেন, তোমাদেরকে নিয়ে কথাবার্তা বলতে গিয়ে বললেন, তোমাদের মাঝে এমন কে আছ, যে লোক ফিৎনা সম্বন্ধে রাসুলুল্লাহ সাঃ এর বাণীর হেফাজতকারী । তারা সকলে বললেন, এ সম্বন্ধে তো আমরা সকলেই শুনেছি।

আরও দেখুনঃ কাদিয়ানী ধর্ম pdf বই ডাউনলোড

এক পর্যায়ে হযরত ওমর রাযিঃ বললেন, হয়তো বা তোমার তোমাদের ব্যক্তিগত এবং পরিবার গত ফিৎনার কথা বলছো। তারা সকলে বললো, হ্যাঁ আমরা সকলে এরকম ধারণা করেছি। তাদের কথা শুনে হযরত ওমর রাযিঃ বললেন, আমার উদ্দেশ্য কিন্তু সেটা নয়, সেটা তো নামায-রোযা দ্বারা মাফ হয়ে যাবে। বরং এমন ফিৎনা সম্বন্ধে আমি জিজ্ঞাসা করতে চাচ্ছি, যা সমুদ্রের যত বিশাল বিশাল আকারের ঢেউ তুলবে ।

হযরত ওমর রাযিঃ এর কথা শুনে উপস্থিত সকলে চুপ হয়ে যায়। আমি ভাবলাম তিনি আমারিই মনোযোগ আকৃষ্ট করতে চাচ্ছেন। ফলে আমি বলে উঠলাম, হে আমীরুল মুমিনীন! আমি বলতে পারব। আমার কথা শুনে তিনি বললেন অবশ্যই, তোমার পিতার আল্লাহর জন্য কুরবান হোক।

আরও দেখুনঃ  ইসলাহী নেসাব pdf বই ডাউনলোড

ফিৎনার দরজা বন্ধ রয়েছে যে দরজা খোলা হবে না।

আমি বললাম, হে আমীরুল মুমিনীন! উক্ত ফিৎনার বিপরীত একটা শক্তভাবে বন্ধ দরজা রয়েছে যে দরজা খোলা হবে না হয় ভাঙ্গা হবে। হযরত ওমর রাযিঃ বললেন তোমার ধ্বংস হোক যে দরজা ভাঙ্গা হবে? আমি বললাম, হ্যাঁ ভাঙ্গ হবে, আমার কথাশুনে তিনি বললেন, যদি যে দরজা ভাঙ্গা হয়, হয়তো সেটা আর বন্ধ করা সম্ভব হবেনা। অতঃপর আমি বললাম।

হ্যাঁ যেটা ভেঙ্গে ফেলা হবে এবং যে দরজা হচ্ছেন, একজন মহান ব্যক্তি, হয়ত তাকে হত্যা করা হবে, না হয় তিনি স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করবেন। এটা এমন হাদীস যার মধ্যে সন্দেহের লেশমাত্র নেই।

আরও দেখুনঃ ইসলামের হাকীকত pdf বই ডাউনলোড

নিচে কিতাবুল ফিতান  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কিতাবুল ফিতান pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ
বইয়ের সাইজঃ 17.1 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ নুয়াইম বিন হাম্মাদ রহ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group