কিতাবুস সাওম

কিতাবুস সাওম pdf বই ডাউনলোড। শাহরু রমাদান। ইসরামে একটি গুরুত্বপুর্ণ মাস। এ মাসেই কুরআনুল কারীমকে নাযিল করা হয়েছে। এ মাসেই রয়েছে লাইলাতুল কদর। যা হাজার মাসের চেয়েও উত্তম। এ মাসেই খুলে দেয়া হয় জান্নাতের দরজাসমূহ। বন্ধ করে দেয়া হয় জাহান্নামের দরজাসমূহ। শয়তান ও দুষ্ট জীনদেরকে শেকলাবদ্ধ করা হয় এই মাসে।

অসংখ্য পাপীদেরকে জাহান্নাম থেকে মুক্তি দেয়া হয় রমজানে। এটি দু’আ কবুলের মাস। যিকির-আজকার, তাসবীহ-তাহলীল, তাওবা-ইস্তিগফার ও কুরআন তিলাওয়াতের মাস। সহমর্মিতার মাস। আত্মসংযমের মাস। এটি জিহাদের মাস। এ মাসেই সংগঠিত হয়েছিলো ঐতিহাসিক বদর যুদ্ধ ও মক্কা অভিযানের মতো গুরুত্বপূর্ণ জিহাদ।

আরও দেখুনঃ যাকাত সাওম ইতেকাফ pdf বই

এ মাসেই ফরজ করা হয়েছে সিয়াম। যা ইসলামের পঞ্চ স্তম্ভের একটি। এই সিয়ামের পুরস্কার দিবেন মহান আল্লাহ তায়ালা নিজ হাতে। কিন্তু এই সিয়ামকে যথাযথ মূল্যায়ণ করার ক্ষেত্রে রয়েছে নানান অজ্ঞতা, বিভ্রান্তি ও কুসংস্কার ও জাহালাত।

আবার কেউ রমজানকে বরণ করছে মজুতদারি ও কালোবাজারির মাধ্যমে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়ে। কেউবা পয়সার বিনিময়ে খতমে কুরআন, খতমে তাহলীল, খতমে খাজেগান, দরূদে নারিয়া, দরূদে তাজ, দরূদে হাজারীসহ ইবাদতের নামে তৈরী করা বিভিন্ন বিদে’আতের মাধ্যমে।

বিশেষ করে লাইলাতুল কদরে হাদিয়া নামক টাকার বিনিময়ে হুজুরকে দিয়ে বিভিন্ন খতম বখশানোর মাধ্যমে। আবার কেউবা ইফতার মাহফিলের নামে রাজনৈতিক কর্মসূচীর মাধ্যমে।

আরও দেখুনঃ খোশ আমদেদ মাহে রমজান pdf বই

আবার কেউবা রমজানকে বরণ করছে আল্লাহর কাছে প্রার্থনা করার পরিবর্তে বিভিন্ন মাজারে, খনকায়, দরগায়, পীরের আস্তানায় গিয়ে খাজাবাবা,লেংটাবাবা ও মাজার ওয়ালার কাছে প্রার্থনা করার মাধ্যমে।

গরীব-দুঃখী, অসহায়, ইয়াতিম-মিসকীনদেরকে দান খয়রাত করার পরিবর্তে বিভিন্ন মাজারে-ওরশে ও কোটিপতি পীরদেরকে টাকা-পয়সা, গরু-ছাগল-মুরগী, আগরবাতি-মোমবাতি, শিরনী-জিলাপী দানের মাধ্যমে।

আল্লাহ মানব জাতিকে সৃষ্টি করেছেন, শুধুমাত্র তাঁর ইবাদত করার জন্য। মাখলুকের ইবাদতের জন্য নয়। 

নিচে কিতাবুস সাওম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কিতাবুস সাওম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মারকাজুল উলূম প্রকাশণা বিভাগ
বইয়ের ধরণঃ প্রশ্নোত্তরে রমযান
বইয়ের সাইজঃ 1.49 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মুফতী মুহাম্মদ জসীমউদ্দীন রাহামানী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group