কিভাবে তাওহিদের দিশা পেলাম

কিভাবে তাওহিদের দিশা পেলাম pdf বই ডাউনলোড।  আল্লাহ রাসুলগণকে নির্দেশ দিয়েছেন তাওহীদের দাওয়াত প্রদান করতে। সর্বশেষ রাসুল মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তারঁ কওমকে এর দাওয়াত দিলে তারা তা অস্বীকার করে এবং অহংকার করে এর বিরোধিতা করে।

যেমন আল্লাহ কুরআন মজীদে উল্লেখ করেছেনঃ তাদেরকে যখন বলা হতো আল্লাহ ছাড়া আর কোন ইলাহ নেই। উপাস্য নেই তখন তারা ঔদ্ধত্য প্রদর্শন করত। [আস-সফফাত:৩৫] আরবের মুশরিকরা জানতো যে।

আরও দেখুনঃ কোরআনের গোপন রহস্য pdf বই ডাউনলোড

আল্লাহ ছাড়া আর কোন ইলাহ নেই একথা মেনে নেয়ার অর্থ হচ্ছে; আল্লাহ ছাড়া অন্য কাউকে ডাকা কিংবা প্রার্থনা করা যাবে না। অত্যন্ত পরিতাপের বিষয় যে, আজ কতিপয় মুসলমান মুখে আল্লাহর একতবাদের কথা বলে অথচ আল্লাহকে বাদ দিয়ে অন্যকে ডাকে ও দোয়া-প্রার্থনা করে। সত্যিই এরা তাওহীদের শিক্ষাকে বরবাদ করে দিচ্ছে।

এমনকি মাদ্রাসায় আল্লাহর গুণাবলী সংবলিত আয়াত সমূহের অপব্যাখা করা হয়। আর এটা অত্যন্ত দুঃখজনক যে’ অধিকাংশ মুসলিম দেশের মাদ্রাসাগুলিতেও মুসলিম শিক্ষকগণ আল্লাহর গুণাবলীতের একত্ববাদের মনগড়া ব্যাখ্যা প্রদান করেন। আমি এখানে এমনই একটি আয়াত উল্লেখ করছি যা উস্তাদগণ ভূল ব্যাখা করে থাকেন।

আরও দেখুনঃ রুগ্ন ব্যক্তির সালাত pdf বই ডাউনলোড

আল্লাহ বলেনঃ পরম দয়াময় প্রভ আরশের উপরে সমাহীন হয়েছেন তারা উক্ত আয়াতে উল্লিখিত শব্দের অথৃ করে ক্ষমতা গ্রহণ করা। তারা তাদের এব্যাখ্যার পক্ষে কবিতার একটি ছত্রকে স্বরূপ উল্লেখ করে থাকে। ইবনুল জাওযী বলেনঃ এ কবিতার লেখকের পরিচয় অজ্ঞাত। অন্যরা বলেন; এর রচনাকারী একজন নাসারা বা খৃষ্টান।

সুরা বাক্বারার ২৯ নং আয়াতে; আল্লাহর এবাণীতে উদ্ভৃত শব্দিটির ব্যাখ্যা বুখারী শরীফে আছে। মুজাহিদ ও আবুল আলিয়া বলেনঃ ইতসতাওয়া অর্থ উপরে ওঠা উর্ধে আরোহণ করা। সুতরাং কোন মুসলমানের জন্য বুখারীতে উদ্ভৃত তাবেঈর ব্যাখ্যা বাদ দিয়ে অজ্ঞাত কবি কিংবা খৃষ্টানের কথা গ্রহণ করা ঠিক হতে পারে কি? যার ফলে আল্লাহর আরশে আরোহণকে অস্বীকার করা হবে। 

আরও দেখুনঃ মুসলিম বিজ্ঞানীদের আবিষ্কার pdf বই ডাউনলোড

নিচে কিভাবে তাওহিদের দিশা পেলাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কিভাবে তাওহিদের দিশা পেলাম pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক     
বইয়ের সাইজঃ 3.5 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ বিন জামীল যায়নু   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group