কিভাবে নামাজ পড়িতে হয়

কিভাবে নামাজ পড়িতে হয় pdf বই ডাউনলোড। আমি নামাজ পড়িব-সত্যিকারের সালাত আদায় করিব। আমি মুসলমান-লা ইলাহ ইল্লাল্লাহ মোহাম্মাদুর রাসূলুল্লাহ। আল্লাহ ব্যতীত আর কোন ইলাহ নাই। মোহাম্মদ মোস্তফা (সাঃ) আল্লাহর রাসূল-ইহা আমার কালেমা-আমার জীবনের মূলনীতি, আমি অন্তরের সহিত বিশ্বাস করিয়াছি- এক মাত্র আল্লাহ ব্যতীত আর কাহারও গোলামী করা যায় না।

আমি স্বীকার করিয়াছি আমি শুধু আল্লাহর গোলাম। জীবনের সকল দিক সকল ক্ষেত্রে শুধু তারই হুকুম ও বিধান মানিয়া চলিব। আমি আরও বিশ্বাস করি এবং স্বীকার করি-হযরত মোহাম্মদ (সাঃ) আল্লাহর প্রেরিত রসূল তিনি তাহার নিকট হইতে সকল হুকুম আহকাম এবং মানুষের জন্য তাহার দেওয়া সকল বিধান ও ব্যবস্থা আমাদের নিকট লইয়া আসিয়াছেন এং একটি নির্ভুল নিখুঁত আদর্শ স্থাপন করিয়া গিয়াছেন।

আরও দেখুনঃ অযু ও বিজ্ঞান pdf বই 

আল্লাহর বান্দাহ হিসাবে -একান্ত বাধ্যনুগত দাসরূপে তাহার নিকট হইতে রাসূলে আনিত সকল আদেশ ও নির্দেশ এবং সকল বিধান ও ব্যবস্থা আন্তরিকতার সহিত মানিয়া চলিব। আল্লাহ বলিয়াছেন: আকিমিসলালাতা সালাত কায়েম কর। আল্লাহ তায়ালার হুকুম মত এবং রাসূলের বলিয়া দেওয়া ও দেখাইয়া দেওয়া নিয়মে আমি সালাত(নামাজ) কায়েম করিব।

সব কিছু ছাড়িয়া -সক কিছু ভুলিয়া আল্লাহ-তায়ালার কাছে সম্পূর্ণরূপে আত্ম-নিবেদনই আল্লাহর নির্দেশিত সালাতের ! প্রাণ রসূলের দেখানো পূর্ণ নিয়ম- কানুনের সহিত ধীরে সুস্থে বুঝিয়া ধ্যানরত চিত্তে প্রাণ প্রতিষ্ঠা করিয়া নাম পড়াই প্রকৃত পক্ষে সালাত কায়েম করা। শুধু এইরূপ সালাতই আনিতে পারিবে আমার জিবনে পরিবর্তন।

নামাজ খারা হওয়ার সময় কিয়ামতে যে আল্লাহ-তায়ালার সামনে দাড়াইতে হইবে সেই কথা মনে করিতে হয়। আর মনে করিতে হয়যে আল্লাহ আমাকে বড় ভালোবাসেন । তিনি আমার কত উপকার করেন আর আমি তার গোলাম হওয়া সত্বেও কত অপরাধই না তার কাছে করিয়াছি-কত হুকুমই না তার অমান্য করিয়াছি। শরমে ও অনুতাপে আল্লাহ-তায়ালার কাছে নোয়াইয়া পড়িব আর মনে করিবে – এখন আমি তাহার কাছে হাজির হইয়াছি।

নিচে কিভাবে নামাজ পড়িতে হয় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কিভাবে নামাজ পড়িতে হয় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাওলানা আব্দুল আলী ফাউন্ডেশন
বইয়ের ধরণঃ নামাজ বিষয়ক
বইয়ের সাইজঃ 1.78 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ মাওলানা আব্দুল আলী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group