কি হবে বেচেঁ থেকে pdf বই ডাউনলোড। আমাদের কোন একটা জিনিস চুরি হয়ে গেলে যাকে তাকে চোর সাব্যস্ত করে হৃদয়ে শান্তি অনুভব করিনা। তবে চতুর্দিকে অনুসন্ধান করে, প্রমাণসহ প্রকৃত চোরকে চিহিৃত করতে পারলে আমরা হৃদয়ে প্রশান্তি অনুভব করি। এটা একটা প্রমাণ যে সত্যই মানুষের মনে প্রশান্তি আনতে পারে।

সত্য গ্রহণের জন্য প্রথম প্রয়োজন নিরপেক্ষ দৃষ্টি। নিরপেক্ষ দৃষ্টি না থাকলে সত্য কখনই গ্রহণ করা যায়না। যে দাড়িঁপাল্লার কাটাঁ ওজনের আগেই শূন্য দাগে থাকে না তাতে ওজন কখনও শুদ্ধ হতে পারে না। সত্য কখনও সংখ্যাদিক্য দেখে নির্ণয় করা যায়না।

আরও দেখুনঃ ডাঃ আব্দুল্লাহ জাহাঙ্গির pdf বই ডাউনলোড

সত্য গ্রহণ করতে হলে নিজেকে এমন বিচারক হতে হবে যে প্রাণ প্রিয় ব্যক্তিরও ভূল প্রমাণিত হলে তা ত্যাগ করতে হবে- কারণ সত্য চেনে না কাউকেই সে হোকনা পিতা-মাতা, ভাই-বোন,আপন-পর। আর তবেই আপনি হতে পারবেন একজন প্রকৃত সত্যের অনুসারী। তাই আসুন উন্মুক্ত হৃদয় ও উন্মুক্ত মস্তিস্কে সত্যকে বোঝার চেষ্টা করি এবং তা নির্দিধায় গ্রহণ করি। কুরআনে আছে, আল্লাহ বলবেন আজকের দিনে সত্যপন্থীদের সত্যপন্থা উপকারে আসবে। (সূরাহ মায়িদাহ (৫:১১৯))।

আসলেই কি হবে যদি আমল না করতে পারি? জিবনে।

সৃষ্টির উদ্দেশ্য:- মানুষ সৃষ্টি করেছে কলম-যার কাজ লেখা। মানুষ সৃষ্টি করেছে যানবাহন-যার কাজ পরিবহন করা। মানুষ সৃষ্টি করেছে টেলিফোন-যার কাজ কথা আদান-প্রদান। এইভাবে আমরা দেখি মানুষ যা কিছুই সৃষ্টি করেছে তার কিছু না কিছু উদ্দেশ্য অবশ্যই রয়েছে।

আরও দেখুনঃ নাভীর নিচের লোম কাটা pdf বই ডাউনলোড

এমনকি ঘরে সাজানো কৃত্রিম ফুলদানিটারও একটি উদ্দেশ্য আছে- তার হল সোন্দর্য অবলোকন। বিনা উদ্দেশ্য তৈরি মানুষের কোন সৃষ্টিই নাই। আমরা দেখি হাতি, ঘোড়া, বাঘ, সিংহ, হরিণ, গুন্ডার সকল প্রাণীর মধ্যে একটি গভীর সম্পর্ক আছে-যাকে আমরা বাস্ত তন্ত্র বলে থাকি।

সেখানে একটি প্রাণী লুপ্ত হলে অন্য প্রাণীরাও সঙ্কটে আপতিত হয়। এইভাবে আমরা লক্ষ্য করি সমগ্র জীব জগতের অস্তিত্বের পিছনে রয়েছে এক মহৎ উদ্দেশ্য। এমন কোন জিনিসের অস্তিত্ব খুজেঁই পাওয়া পাবে না, যার অস্তিত্ব বিনা কোন উদ্দেশ্যে- সে একটি ক্ষুদ্র ধান থেকে শুরু করে একটি বৃহৎ নক্ষত্র পর্যন্ত।

আরও দেখুনঃ তালীমুল জিহাদ pdf বই ডাউনলোড

নিচে  কি হবে বেচেঁ থেকে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কি হবে বেচেঁ থেকে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সন্ধানী পাবলিকেশন     
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.22 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং 
বইয়ের লেখকঃ মিজানুর রহমান  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group