কুরআন সৃষ্টিতত্ত্ব বিগ ব্যাংগ

কুরআন সৃষ্টিতত্ত্ব বিগ ব্যাংগ pdf বই ডাউনলোড। মহান আল্লাহ নিখিল বিশ্ব সৃষ্টি করেছেন। এই সৃষ্টির রহস্য জানানোর জন্য মানুষ ও জ্বীন সৃষ্টি করেছেন। যাতে তারা সকল বিষয় সম্পর্কে অবহিত হয় এবং সঠিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করতে পারে।

একই কারণে আল্লাহ তায়ালা কালে কালে গোত্রে গোত্রে বাণীবাহক পাঠিয়েছেন। তাঁদের মধ্যে সবাই নবী এবং কেউ কেউ রাসূল। সকল রাসূল আল্লাহর বাণী সমৃদ্ধ বক্তব্য ও গ্রন্থ পেয়েছেন। সর্বশেষ গ্রন্থ আল-কুরআন পেয়েছেন শেষ নবী হযরত মুহাম্মদ সাঃ।

আরও দেখুনঃ ইসলামী বিবাহ pdf বই

আল কুরআন কিয়ামত পর্যন্ত সমগ্র মানব জাতির জন্য পথ নির্দেশিকা। দুনিয়ার শান্তি এবং আখেরাতের মুক্তির জন্য মানুষ ও জ্বীনকে প্রতিনিয়ত আল-কুরআনের দিকে ফিরে যেতে হবে। অন্যান্য বিষয়ের সাতে আল কুরআনের ছত্রে ছত্রে বিজ্ঞানের নানা তথ্য ছড়িয়ে আছে।

এসব যে বিজ্ঞানের কথা, শুরুতে তা বুঝা যায় নি। সভ্যতার অগ্রযাত্রার সাথে সাথে বিজ্ঞানের বিষয়গুলো স্পষ্ট থেকে স্পষ্টতর হচ্ছে। একজন বিজ্ঞানী যখন গবেষণার মনোভঙ্গি নিয়ে গভীর অভিনিবেশের সাথে আল-কুরআন অধ্যয়ন করেন, তখন তিনি কুরআনের ছত্রে ছত্রে বিজ্ঞানের সর্বশেষ তথ্য উপলদ্ধি করেন। একই কথা প্রযোজ্য ধর্মবেত্তা, শাসক, ইতিহাসবিদ, সমাজবেত্তা, আইনবিদ, সংস্কৃতজ্ঞসহ জীবনের সকল দিক ও বিভাগের বিশেষজ্ঞদের ক্ষেত্রে।

আরও দেখুনঃ কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই

নানা রকম অন্ধত্ব ও ভুল সিদ্ধান্তের ওপর বিজ্ঞানের অভিযাত্রা। এ অভিযাত্রায় কুরআন যদি কম্পাসের ভূমিকা পালন করতে পারতো, তাহলে বিজ্ঞান আজ এই কূলে, কাল ঐ কূলে ভিড়তো না। শুরু থেকে না হোক, অন্তত গত দেড় হাজার বছরে সঠিক ঠিকানায় সে নোঙ্গর করতে পারতো।

এ না পারার জন্য মানব জাতি সমূহের ক্ষতি সাধিত হয়েছে। এ ক্ষতির জন্য দায়ী প্রধানতঃ মুসলিম শাসক ও বিজ্ঞানীরা। তাঁরা কুরআনকে খোলাপাতার মতো মেলে ধরেননি। ‘বিষয়টি একান্তই ধর্মতাত্ত্বিকদের’, এ ধরনের মূঢ় মনোভাব সকল সময়ে বিরাজিত ছিলো। ফলে সর্বনাশ যা হবার তা হয়ে গেছে।

আরও দেখুনঃ কুরআন হাদীসের ভবিষ্যৎ বাণী pdf বই

আমাদের সৌভাগ্য, তামাম দুনিয়ার বিজ্ঞানীরা অবশেষে কুরআন অধ্যয়নে লেগে গেছেন। তারা দেখেছেন, সুদূর ভবিষ্যতে বিজ্ঞান যা আবিস্কার বা উদঘাটন করবে, তার সকল ইঙ্গিত রয়েছে আল-কুরআনে।

নিচে কুরআন সৃষ্টিতত্ত্ব বিগ ব্যাংগ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কুরআন সৃষ্টিতত্ত্ব বিগ ব্যাংগ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ র‌্যাকস্ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ পৃথিবী সৃষ্টির ইতিহাস
বইয়ের সাইজঃ 103 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ আনওয়ার হুসাইন
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group