কেন ইসলাম থেকে দুরে সরে যাচ্ছে pdf ডাউনলোড। মানব শিশু মানুষই হয়, পশু বা পাখি হয় না। কিন্তু একজন শিক্ষকের ছেলে কি জন্মগতভাবেই শিক্ষক হতে পারে? না। কারণ শিক্ষকতার জন্য যেসব গুণ থাকা দরকার তার অর্জন না করলে শিক্ষক হওয়া যায় না। মুসলিম পরিচয়টাও একটা গুণ। এটা জন্মগত কোন গুন নয় এবং এটা চেষ্টার মাধ্যমে অর্জন করতে হয়।

প্রত্যেক গুণই অর্জন করতে হয়। নাবীর ঘরে জন্ম নিয়েও নূহ আঃ-এর ছেলে কাফির হয়েছিল। কারণ মুসলিম হবার গুণ সে অর্জন করেনি। তাই বুঝতে হবে যে কী কী গুণ থাকলে মুসলিম হিসেবে গণ্য হওয়া যায়। ইসলাম শব্দটি আরবী। আমাদের দেশে মুসলমান শব্দটাই বেশী চালু।

আরও দেখুনঃ মুসলিম নারীর সংগ্রাম সাধনা pdf বই ডাউনলোড 

এ শব্দটি ফার্সী ভাষা থেকে এসেছে। ইসলাম শব্দ থেকেই মুসলিম শব্দটি এসেছে। যে ইসলাম ধর্ম গ্রহণ করেছে তাকেই মুসলিম বলে। ইসলাম অর্থ আত্মসমর্পণ। নিজের খেয়াল খুশী ও প্রবৃত্তির মর্জি মতো না চলে যে আল্লাহর মর্জি ও পছন্দের নিকট আত্মসমর্পর্ণ করে তারই পরিচয় হলো মুসলিম। এখন চিন্তা করি যে, আমরা যদি মুসলিম হিসেবে নিজের পরিচয় দিতে চাই তাহলে আমাদের কী কী গুণ অর্জন করতে হবে।

মুসলিম পরিবারের ছেলে মেয়েরা দুরে সরে যাচ্ছে।

প্রথমত: আমাকে জানতে হবে যে, ইসলাম কী?
দ্বিতীয়ত: আমাকে সিদ্ধান্ত নিতে হবে যে, আমি ইসলামকে মেনে চলতে প্রস্তুত আছি কিনা।
তৃতীয়ত: ইসলামকে মেনে চলতে চাইলে সব ব্যাপারেই আল্লাহ ও রসূল সাঃ-এর আদেশ নিষেধ কী তা জানতে হবে এবং তা পালন করে চলতে হবে।

আরও দেখুনঃ জীবন বদলে যাবে pdf বই ডাউনলোড

উপরে যে ৩টি গুণের কথা উল্লেখ করা হয়েছে তা অর্জন করার জন্য আল্লাহ তাআলা মানুষকে বাধ্য করেন না। স্বাধীনভাবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবার অধিকার মানুষকে দেয়া হয়েছে। তিনি বলেছেন: বস্তুতঃ আমি মানুষকে দুটি পথ সরল পথ ও পাপের পথ প্রদর্শন করেছ্ (সূরা আল-বালাদঃ১০)।

যদি কেউ ইসলামকে কবুল করতে না চায় তাহলে বুঝা গেল যে, সে নিজেকে মুসলিম বলে গণ্য করতে চায় না এবং সে আল্লাহ ও রসূল সাঃ-এর আদেশ নিষেধ পূর্ণভাবে পালন করতে রাযী নয়। মানুষের এ স্বাধীন ইচ্ছার কারণেই সে মুসলিম হিসেবে চলার সিদ্ধান্ত নিলে আল্লাহর কাছে পুরস্কার পাবে, আর অন্য সিদ্ধান্ত নিলে শাস্তি পাবে।

আরও দেখুনঃ জীবন বদলে যাবে pdf বই ডাউনলোড

নিচে  কেন ইসলাম থেকে দুরে সরে যাচ্ছে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কেন ইসলাম থেকে দুরে সরে যাচ্ছে pdf ডাউনলোড

 

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 3.25 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ আমির জামান নাজমা জামান       
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group