ক্রসেড সিরিজ ১০ম খন্ড

ক্রসেড সিরিজ ১০ম খন্ড pdf বই ডাউনলোড। দামেশকে সুলতান আইয়ুবী বীর বেশে প্রবেশ করলেন, সঙ্গে মাত্র সাতাশ অশ্বারোহী। কি করে এই স্বল্প সংখ্যক সৈন্য নিয়ে এমন বিপুল বিজয় সাধন করলেন তিনি, সে এক বিস্ময়ের ব্যাপার । এ ঐতিহাসিক বিজয়ের পেছনে ছিল সুলতান আইয়ূবীর জান-কবুল অগ্রগামী সৈন্যদের অবিস্মরণীয় ভুমিকা ।

এ জান -কবুল অগ্রগামী বাহিনী ছিল সেসব গোয়েন্দাদের, যাদের কেউ বণিকের বেশে, কেউ নিরীহ পথচারী সেজে,কখনো একাকী, কখনো দুজন , কখনো তিন বা চার জনের ছোট ছোট দলে দামেশকে প্রবেশ করেছিল।

আরও দেখুনঃ  ক্রসেড সিরিজ ৯ম খন্ড pdf বই ডাউনলোড

দামেশকের সাধারণ মানুষের সাথে একাকার হয়ে মিশে গিয়েছিল তারা। কুলি-মজুর থেকে শুরু করে ব্যবসায়ী, পথচারী, এমনকি সেনা ছাউনিতে ও ছদ্মবেশে ঢুকে পড়েছিল এসব গোয়েন্দারা । পরিবেশ পরিস্থিতিকে সুলতান আইয়ুবীর অনুকুলে আনার জন্য জনমতকে প্রভাবিত করা এবং সেনাবাহিনীল যেসব সদস্য সুলতানের পক্ষে আছে তাদেরকে সংগঠিত করাই ছিল তাদের মূল কাজ।

এভাবে সুলতানের আগমেরন পূর্বেই দামেশকের পরিস্থিতি তারা সুলতানের সপক্ষে নিয়ে আসে। সুলতান আইয়ুবী দামেশকের ফটকে পৌঁছলে সুলতানের জন্য দামেশকের দরজা খুলে দেয়ার যে প্রচন্ড চাপ সৃষ্টি হয় জনগনের পক্ষ থেকে, মূলত তারাই সে চাপের পরিবেশ সৃষ্টি করেছিল।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড

এসব গোয়েন্দাদের প্রায় সবাই ছিল চৌকস ও বুদ্ধিদীপ্ত । আলী বিন সুফিয়ান গোয়েন্দাগিরিতে ঝানু এবং যুদ্ধ বিদ্যায় পারদর্শীদের বাছাই করে এ অভিযানে পাঠিয়েছিলেন । যে কোন ধরণের পরিস্থিতিতে ঠান্ডা মাথায় কাজ করার জন্য পর্যাপ্ত প্রশিক্ষণ পেয়েছিল এরা সুলতানের কাছ থেকে ।

প্রতিটি গোয়েন্দাই ছিল সব ধরণের অস্ত্র ব্যবহারের অভ্যস্ত এবং সব রকমের বিবদ ও ঝুকিপূর্ণ কাজে পটু। তারা কেবল বুদ্ধিদীপ্ত এবং বিচক্ষণই ছিল না, তারা দুঃসাহসী এবং বেপরোয়াও ছিল। আল্লাহর রাহে জীবন বিলিয়ে দেয়অর উদগ্র কামনা ছিল সবার অন্তরে । শাহাদাত লাভের জন্য তাদের প্রতিটি অন্তর ছিল উদগ্রীব।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১০ম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ক্রসেড সিরিজ ১০ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.21 MB
প্রকাশ সালঃ ২০০১ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group