ক্রসেড সিরিজ ১২তম খন্ড

ক্রসেড সিরিজ ১২তম খন্ড pdf বই ডাউনলোড। সে রাতটি যদিও ছিল অমাবশ্যার, কিন্তু মিশরের আকাশ ছিল আয়নার মত স্বচ্ছ। আকাশে হীরার মতো জ্বলজ্বল করছিল অসংখ্য তারা। কোনটি উজ্জ্বল, কোনটি অপেক্ষাকৃত কম উজ্জ্বল । কোনটি খাটি মতির মতো চমকাচ্ছে। কায়রো শহর গভীর নিদ্রায় মগ্ন। কেউ ভাবতেও পারেনি, কায়রোর এই শান্তিপ্রিয় ঘুমন্ত মানুষগুলোর ওপরই এক সময় শুধু হয়ে যাবে কিয়ামতের বিভীষিকা।

কায়রোর সেনাবাহিনী ও শহর রক্ষীরা ঘুমিয়ে ছিল। শুধু জেগেছিল কতিপয় টহলদার সৈনিক। কিন্তু তারা জেগে থাকলে ও সতর্ক ছিল না।  প্রতিদিনের মত নিশ্চিন্তে বসে বসে গল্প গুজব করছিল।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৯ম খন্ড pdf বই ডাউনলোড

হাতিয়ারগুলো পড়েছিল এক পাশে, অবহেলায়। সীমান্ত রক্ষীরাও নির্বিকার। উত্তাপ ও উত্তেজনাহীন। একটি সাদামাটা দিন পার করে ক্যাম্প -খাটে শুয়ে ঘুমিয়ে পড়েছে। নীলনদ সংলগ্ন ফাড়ির ডিউটিরত দুই প্রহরী শুধু এখনো পথে । নদীর তীর ধরে এগিয়ে চলেছে ওদের ঘোড়াগুলো। ঘোড়ার ওপর বিরহ কাতর চিন্তে বসে আছে দুই প্রহরী ।

এগিয়ে যাচ্ছে ওরা বণিক দলেন সুন্দরী মেয়েদের কাছে। পাশের ক্যাম্পটি এখান থেকে কয়েক মাইল দুরে, দুর্গম পাহাড়ী অঞ্চলের কাছাকাছি। সে ফাড়িঁর সিপাইদের ও দায়িত্ব সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু শান্তিময় নিরুপদ্রব সময় সৈন্যদের অলস ও অকর্মন্য বানিয়ে দিয়েছিল, ফলে দায়িত্বের ব্যাপারে কেউ সচেতন ছিল না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড

কয়েকটি নৌকা বোঝাই সুদানী হাবশী সৈন্য প্রবেশ করলো মিশরের মাটিতে । দুই ক্যাম্পের চার টহল সৈনিক তখন ডুবে আছে চার সুন্দরীর প্রেম সাগরে।জোহরা ও তার সাথী নর্তকী তাদের তাবুতে শুয়েছিল । সঙ্গের পুরুষরা প্রকাশ্যে নিদ্রা গেলেও ভেতরে ভেতরে সবাই ছিল সজাগ, উৎকর্ণ ও সতর্ক।

গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পেরেছে আজকের রাতটি খুবই গুরুত্বপূর্ণ । উপর থেকে নির্দেশ এসেছে, রাতে আহাম্মকের মত গুমিয়ে না থেকে সবাই সতর্ক থেকো। ওদের ওপর আরো নির্দেশ এসেছে, বাইরের কোন লোককে নদীর পাড়ে আসতে দেবে না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১২তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ক্রসেড সিরিজ ১২তম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.00 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group