ক্রসেড সিরিজ ১৪তম খন্ড

ক্রসেড সিরিজ ১৪তম খন্ড pdf বই ডাউনলোড। লব, হারান ও মুশালেন সেনাবাহিনী মার্চ করে রণাঙ্গণে ছুটে আসছিল। এদিকে সুলতান আইয়ুবীর পক্ষে কায়রো থেকে যে সাহায্য আসার কথা, তাও যে কোন সময় এসে পৌছে যেতে পারে। শত্রুদের আক্রমন আগে হয়, নাকি মিশর থেকে সৈন্য সাহায্য আগে এসে পৌছে , এটাই এখন দেখার বিষয়। এ নিয়েই অধীরে ছিলেন। কারণ তিনি বুঝতে পারছিলেন, কায়রোর সাহায্য ছাড়া শত্রুর এ তুমুর অভিযান ঠেকানো যাবে না।

কিন্তু সাহায্য আসার আগেই যদি আক্রমণ এসে যায়, তাহলে! এ নিয়েই রচম উৎকন্ঠা ও পেরেশানীতে ভুগছিলেন তিনি। সময় কটিাচ্ছিলেন নানা রকম চিন্তা ভাবনা ও পরিকল্পনারয়। বুদ্ধির শেষ শক্তিটুকুও ব্যয় করছিলেন এ কাজে ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৩তম খন্ড pdf বই ডাউনলোড

যদি সাহায্য আসার আগেই শত্রু আক্রমণ করে বসে, তবে এ সামান্য সংখ্যক সৈন্য নিয়ে কেমন করে যুদ্ধ চালাবেন তার অসম্ভবসব পরিকল্পনায় শোনাচ্ছিলেন উচ্চপদস্থ মাসরিক কর্মকর্তাদের । তাদের নির্দেশ দিয়ে বলছিলেন, কমান্ডো বাহিনীকে পূর্ণ মাত্রায় প্রস্তুত ও সদা সর্তক রাখো।

কখন সাহায্য এসে পৌছবে জানা নেই আমাদের, কিন্তু এদিকে আক্রমন দ্রুত এগিয়ে আসছে। কমান্ডো বাহিনী দিয়েই তাদের আক্রমণ ঠেকাতে হবে।সুলতানের পেরেশানী দেখে সেনাপতি বললেন, আল্লাহর যা মঞ্জর তাই হবে। এটা তো দুর্গ নয় যে, আমরা অবরোধের মধ্যে পড়ে যাবো। আমরা পাহাড়ের টিলা

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১২তম খন্ড pdf বই ডাউনলোড

ও উপত্যকায় ছড়িয়ে ছিটিয়ে এমনভাবে যুদ্ধ করবো, যেন দুশমন সহস্য আমাদের দুর্বলতা টের না পায়। অধিকাংশ সেনাপতি এবং কমান্ডেরাও এ নিয়েই ভাবছিলেন। বাইরে প্রকাশ না করলেও ভেতরে ভেতরে সবার মাঝেই বিরাজ করছিল টান টান উত্তেজনা। সন্ধ্যার লালিনা মুছে গেল।

পাহাড়ের এখানে ওখানে ছড়িয়ে ছিটিয়ে থাকা তাবুগুলো ঢেকে গের রারেত আধাররে। দেখতে দেখতে রাত গভীর হলো। মুজাহিদরা শুয়ে পড়লো যে যার তাবুতে। যাদের ডিউটি ছিল তাবু পাহারার, তারা চলে গেল ডিউটিতে । কিন্তু অস্থিরতা ও পেরেশানীর কারণে কেউ ভালমত ঘুমাতে পারলো না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৯ম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১৪তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ক্রসেড সিরিজ ১৪তম খন্ড pdf  বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.07 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group