ক্রসেড সিরিজ ১৬তম খন্ড

ক্রসেড সিরিজ ১৬তম খন্ড pdf বই ডাউনলোড।  উমরু দরবেমশ, আশী ও দুই কমান্ডো পাহাড়ী অঞ্চলে ছেড়ে অনেক দুর চলে এসেছে। তারা যাচ্ছে সুদানের রাজধানী খার্তুমের দিকে। তখনো তীব্র গতিতে ছুটছে তাদের ঘোড়া । উমরু দরবেশ ঘোড়ার গতি না কমিয়ে সেই ছুটন্ত অবস্থানেই সহযাত্রীদের উদ্দেশ্য করে বললো, আমাদের খুব জলদি সেখানে পৌছতে হবে। আশী! তুমি ক্লান্তি বোধ করলে আমার পিছনে এসে বসতে পারো।

কারণ অল্প সময়ে আমি দীর্ঘ রাস্তা পাড়ি দিতে চাই! ওদের কোন গোয়েন্দা আমাদের আগেই সেখানে পৌছে যাক, তা আমি চাই না। এমন কিছু ঘটে গেলে তার যে খেসারত দিতে হবে, তা আমি সইতে পারবো না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৫তম খন্ড pdf বই ডাউনলোড

উমরু দরবেশেরে এ আশঙ্কা অমুলক ছিল না। সুদানের এক গোয়েন্দা তখন রুদ্ধশ্বাসে ছুটে যাচ্ছিল সুদানের রাজধানী খার্তুমের দিকে। চোখের সামনে সঙ্গীদের সবাইকে ধরা পড়ে যেতে দেখে জনতার ভীড়ে থেকে এই গোয়েন্দা এক পা, এক পা করে নিরাপদ দুরুত্বে সরে এসেই ঘোড়া ছুটিয়ে দিয়েছিল্ আলী বিন সুফিয়ানের লোকেরা টের পেয়ে তাকে ধাওয়া করেছিল ঠিকই।

ধাওয়াকারীদের এ যাত্রা খসাতে পেরেছে, তখনি তার মনে চিন্তা জাগলো। 

কিন্তু তাদের ধোকা দিয়ে কৌশলে সে পালিয়ে আসতে সক্ষম হয়।যখন সে বুঝতে পারলো, ধাওয়াকারীদের এ যাত্রা খসাতে পেরেছে, তখনি তার মনে চিন্তুা জাগলো, ওরা জানে আমি খার্তুম যাবো। সাবধান করবো দুদান সরকারকে । ফলে খার্তুম পৌঁছার আগ পর্যন্ত ওরা আমাকে ধাওয়া করবে ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৩তম খন্ড pdf বই ডাউনলোড

এ কথা মনে হতেই সে খার্তুমের পথ ছেড়ে অন্য দিকে ঘুরিয়ে দিল ঘোড়ার মুখ । উদ্দেশ্য, ধাওয়াকারীদের চোখে ধুলো দিয়ে ঘুর পথে খার্তুমের দিকে এগিয়ে যাওয়া । অনেক পথ ঘুরে খার্তুমের পথ ধরায় সে যে উমরু দরবেশের দল থেকে অনেক পিছিয়ে পড়েছে এ তথ্য তার জানা ছিল না।

জানা ছিল না, ভিন্ন এক মিশনে নিয়ে আশী এবং উমরু দরবেশও ছুটে চলেছে খার্তুমের পথে। ছুটে ছলছে সুদানী গোয়েন্দা।সঙ্গীবিহীন একাকী পথ চলছে সে। মনের ভেতর তোলপাড় করছে কত কথা। গতকাল উমরু দরবেশের অভিনয় দেখে ভাবছিল, মিশন শুধু সফলই নয়, আশাতীত সাফ্যলের খবর দিতে পারব সে সুদানী সরকারকে ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৪তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১৬তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ক্রসেড সিরিজ ১৬তম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.10 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group