ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড

ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড। দীঘদিন থেকে সুলতান মিসরে অনুপস্থিত। বেড়ে গেছে বিরোধীদের তৎপরতা। খ্রিষ্ঠানরা উস্কে দিয়েছে পদচ্যুত ফাতেমী খেলাফতের অংশীদারদের মধ্যে প্রতিশোদের আগুন। খ্রিষ্টান গোয়েন্দায় ভরে গেছে সমগ্র কায়রো। অর্থ আর নারী দেহের উষ্ণতায় নিজেদের বিক্রি করে দিয়েছে সুলতানের বিশ্বস্ত কয়েকজন।

গোয়েন্দা ট্রেনিং প্রাপ্ত ইহুদী যুবতীদের কুটজালে ধরা দিয়েছে প্রশাসনের উচ্চভিলাষী কতিপয় কর্মকর্তা। ওদের জাতীয় চেতনাবোধ নিঃশেষ হয়ে গেছে। ক্ষমতার মোহে বিভোর এসব ব্যক্তিগের হারেমের শোভাবর্ধন করছিল খ্রিষ্টানদের রূপসী গোয়েন্দা যুবতীরা ।

আরও দেখুনঃ  ক্রসেড সিরিজ ৩য় খন্ড pdf বই ডাউনলোড

ঘাতক দলের সদ্যসরা ছিল আরও তৎপর। মিসর এখন ভয়ৎকর এক ষড়যন্ত্রের লীলাভুমি। অবস্থা এমন যে, কেবলমাত্র কোন অলৌকিক ঘটনাই মিসরকে রক্ষা করতে পারে। খ্রিষ্টানদের সহযোগিতায় সুদানীরা মিসর আক্রমণের জন্য প্রস্তুত। সেনাবাহীনির এক অংশ বিদ্রোহের জন্য তৈরী। ভারপ্রাপ্ত গভর্নরের চোখে ঘুম নেই। সালাহউদ্দীন আয়ুবী সময় মত না এলে মিসর রক্ষা করা যাবে না।

একসঙ্গে ভেতরের এবং বাইরের মোকাবিলা করা ভারপ্রাপ্ত গবর্ণরের পক্ষে সম্ভব নয়। খিজরুল হায়াত। দ্বীনদার এবং বিশ্বস্ত। মিসরের অর্থ সচিব। সাদামাটা জীবন পছন্দ করেন, অমায়িক। সুলতান নিজেই তাকে অর্থ সচিবের পদে নিয়োগ দিয়েছেন। যোগ্যতা এবং আন্তরিকতার সাথে মিসরের অর্থনীতি পুনঃ বিন্যাস করেছেন তিনি । এক রাতে বাইরে থেকে ফিরেছেন। হায়াত ।

আরও দেখুনঃ  ক্রসেড সিরিজ ২য় খন্ড pdf বই ডাউনলোড

সবেমাত্র বাড়ীতে পা রেখেছেন। আধাঁর ফুড়েঁ ছুটে এল একটা তীর। বিধঁল খিজরুল হায়াতের পিঠে। এফোঁড় ওফোঁড় হলে গেল। উপুড় হয়ে পড়ে গেলেন তিনি । কণ্ঠ থেকে বেরিয়ে এল ব্যথার চিৎকার । চিৎকার শুনে চাকর-বাকররা ছুটে এল। ছুটে এল পরিবার- পরিজন। ঘটনার আকস্মিকতায় থ হয়ে গেছে সবাই। কারও মুখে কথা নেই। মারা গেছেন খিজরুল হায়াত। একজন চাকর লক্ষ্য করল মৃত্যুর পূর্বে তিনি মাটিতে কিছু লেখার চেষ্টা করছিলেন।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ৪র্থ খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.97 MB
প্রকাশ সালঃ ১৯৯৭ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group