খাদিজা রাঃ সম্পর্কে ১৫০ শিক্ষণীয় ঘটনা

খাদিজা রাঃ সম্পর্কে ১৫০ শিক্ষণীয় ঘটনা pdf বই। সমস্ত প্রশংসা বিশ্ব জাহানের প্রতিপালক আল্লাহর জন্য। যিনি পরম করুণাময় ও অসীম দয়ালু। তিনি পবিত্র এবং বিচার দিনের মালিক। হে আল্লাহ! আমরা শুধুমাত্র তোমারই ইবাদত করি এবং তোমারই সাহায্য প্রাথর্না করি । হে আল্লাহ ! তুমি আমাদেরকে সঠিক পথ প্রদর্শন কর যে সরল পথে তুমি তাদেরকে অফুরন্ত অনুগ্রহ দান করেছ, যারা এ পথে চলেছে। আর যারা শাস্তি প্রাপ্ত নয় এবং পথ ভ্রষ্টও নয়।

আমি সাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ব্যতীত প্রকৃত কোনো প্রভু নেই। তিনি এক, তার কোনো শরীক নেই, তিনি সকল এককের এক, তিনি কারো মুখাপেক্ষী নন, তিনি কারো থেখে জন্মগ্রহন কনেননি এবং তিনি ও কাউকে জন্ম দান করেননি। আর তার সমতুল্য কেউ নেই।

পরকথা এই য, এ কিতাবে এমন একজন মহিয়সী নারী প্রসঙ্গ আলোচিত হয়েছে, যিনি নবী (সা.)-এর চরম দুঃখের সময়ের সাথী যখন খাদিজা ছাড়া অন্য কোন ব্যক্তি রাসূলকে সাহস পর্যন্তও দিতে পারেননি। যিনি ছিলেন আহলে বাইতের একজন সদস্য এবং রাসূল (সা.)-এর প্রথম স্ত্রী। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাকে আহলে বাইয়াতের মধ্যে আখ্যায়িত করেছেন। আবার এ সু-সংবাদ দিয়েছেন যে, তিনি জান্নাত প্রবেশ করে মনি মুক্ত সম্বলিত গৃহে অবস্থান করেছেন যেখানে নেই কোন কোলাহল দুঃখ কষ্ট ও ক্লেশ।

প্রিয় স্ত্রী খাদিজা (রা)-এর বর্তমানে দ্বিতীয় কোন স্ত্রীর চিন্তাও রাসুল (সা) কখনো করেননি।
সুতরাং আমরা এই গ্রন্থে খাদিজা (রা)-এর জীবন, তার ফযীলত, তার সন্তান-সন্ত্বাতি এবং রাসূল (সা.)-এর জীবনে তার অবদান সম্পর্কে আলোচনা করেছি।

হে আল্লাহ! আপনি আমাদেরকে এ নন্দিত জীবনী থেকে শিক্ষা গ্রহন করার তাওফীক দান করুন এবং প্রতিটি মুসলিম নারীর জীবনে তা বাস্তবায়ন করার তাওফীক দান করুন। হে আল্লাহ! আপনি আমাদের কর্মকে আপনার পক্ষ থেকে কবুল কিরে নিন। [আমিন]

নিচে খাদিজা রাঃ সম্পর্কে ১৫০ শিক্ষণীয় ঘটনা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

খাদিজা রাঃ সম্পর্কে ১৫০ শিক্ষণীয় ঘটনা pdf বই

প্রকাশকঃ পিস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ খাদিজা রাঃ এর শিক্ষনীয় ঘটনা
বইয়ের সাইজঃ 4.01 MB
প্রকাশ সালঃ  ২০১৪ ইং
বইয়ের লেখকঃ মুস্তফা ‍মুহাম্মদ আবুল মাআতী
অনুবাদঃ শাইখ আব্দুর রহমান বিন মোবারক আলী

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group