খিলাফাহই সমাধান

খিলাফাহই সমাধান pdf বই ডাউনলোড। সারাবিশ্বের মুসলমানদের উপর খিলাফত প্রতিষ্ঠা করা একটা অবশ্যপালনীয় কর্তব্য। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার র আদেশকৃত অন্যান্য ফরজ কাজের মত খিলাফত প্রতিষ্ঠার ফরজ কাজটাও অবশ্যই আমাদেরকে পালন করতে হবে। এ ব্যাপারে কোন ও পছন্দ অপছন্দ, ইচ্ছা-অনিচ্ছার সুযোগ নেই।

এই দায়িত্বের প্রতি উদাসীন থাকা কিংবা একে উপক্ষো করা একটা কবীরা গুনাহ যার জন্য আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা কঠিন শাস্তি দেবেন। এই বিষয়টা আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা র কিতাব, রাসূল সাঃ এর সুন্নাহ ও সাহাবা রাঃ দের ইজমা দ্বারা প্রতিষ্ঠিত।

আরও দেখুনঃ খিলাফাহ রাষ্ট্রের খসড়া সংবিধান pdf বই ডাউনলোড

কিছু হাদীসে রাসুল সাঃ আমাদের জানিয়েছেন যে ইমাম বা খলিফারা (নেতারা) আমাদের রাজনীতি কায়েম রাখবেন এবং সেই সাথে ইমাম বা খলিফাকে বর্ণনা করেছেন মুসলমানদের ঢাল হিসাবে যিনি মুসলমানদের নিরাপত্তা নিশ্চিত করবেন।

ইমামকে ঢালের সাথে তুলনা করা একজন ইমামের উপস্থিতির তীব্র প্রয়োজনীয়তা নির্দেশ করে- তাই মুসলমানদের উপর একজন ইমাম থাকা একটা দৃঢ় আদেশ। এটা এজন্য যে যখন আল্লাহ ও তার রাসুল সাঃ আমাদেরকে এমন কিছু সম্পর্কে বলেন যার সাথে তিরস্কার উল্লেখিত হয় তবে সেটা একটা বিরত থাকার আদেশ হিসাবে গৃহীত হয়।

আরও দেখুনঃ খিলাফাহ বিলুপ্তির শত বছর pdf বই ডাউনলোড

অন্য কথায় সেই বিষয় থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।বিপরীত ভাবে কুরআনের কোনও আয়াত বা রাসুলের সাঃ কোনও হাদীসে যদি কোনও বিষয়ের প্রশংসা উল্লেখিত হয় তবে সে কাজটা আসলে করতে বলা হয়। যদিও কোনও একটা ওয়াজিব পালন করার জন্য অন্য কোনও কিছু অবশ্য প্রয়োজনীয় হয়ে পড়ে তবে সেটাও ওয়াজিব

এবং যদি এমন হয় সে কোনও কিছুর অনুপস্থিতিতে শরিয়তর কোনও আদেশ পালন অসম্ভব হয়ে পড়ে তাহলে তা বর্তমান থাকা ওয়াজি।এসব হাদীসের মাধ্যমে আমরা জানতে পারি যে যারা মুসলমানদেরকে দেখাশোনা করবেন তারা হচ্ছেন খলিফা সুতরাং খলিফা নিয়োগ করা একটা ফরজ কাজ। হাদীস থেকে আমরা আরো জেনেছি।

আরও দেখুনঃ খিলাফাতের শিল্পায়ন মডেল pdf বই ডাউনলোড

নিচে খিলাফাহই সমাধান  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

খিলাফাহই সমাধান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 1.41 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group