গল্পে খালিদ বিন-ওয়ালীদ

গল্পে খালিদ বিন-ওয়ালীদ pdf বই ডাউনলোড।সাহসী কনক খালিদ। যারঁ সাদৃশ্য প্রসবে অক্ষম নারীকুল । এমন সাহসী ছিলেন, যিনি কেবল বিজয়ের পৃষ্ঠপোষকতা করতেন। তার ইসলাম গ্রহণের পূর্বাপর কোন যুদ্ধে তিনি পরাজিত হননি…….মহান আল্লাহ উন্মক্ত তরবারি, সাহায্যপ্রাপ্ত দলপতি, ইসলামের আশ্বরোহী সৈন্য , দুঃসাহসী অগ্রনায়ক , অগ্রপানে হামলাকারী , রণাঙ্গনের সিংহ কেশরী, মহান প্রতিভাবন অমর ব্যক্তি তাপস সেনাপতি অভিযানের বাজপাখী একত্ববাদের ঝান্ডা বহনকারী ,

সকল সিপাহসালার জাতির কর্ণধার, বীর নওজোয়ান, মর্যাদা ও কল্যাণের মূর্তপ্রতীক আবু সুলাইমান হযরত খালিদ বিন ওয়ালীদ বির আলমুগীরা আলকুরাইশী, আলমাখযূমী, আলমাক্কী। নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সম্মানিতা স্ত্রী, উম্মুল মুমিনিন মায়মুনা রাযি. -এর বোনপত্র।জাহেলি যুগে তিনি ছিলেন কুরাইশ গোত্রের একজন বীর সন্তান এবং সুধীজন। তারঁ বীরত্বের জন্য তাকে বংশের খিলান ও লাগাম জ্ঞান করা হতো।

আরও দেখুনঃ  কোরআন হাদিস সংকলন pdf বই ডাউনলোড

কারণ সৈন্যবাহিনীকে সুসজ্জিত ও শক্তিশালী করতে যে অস্ত্র ও রসদের প্রয়োজন হতো তা সংরক্ষনের জন্য তারা খিলান বা তাবু তৈরি করতো আর সেই খিলানই ছিলো তাদের শক্তি সংরক্ষনের প্রধান মাধ্যম । লাগম বলার কারণ ছিলো তিনি যেহেতী সর্বদাই যুদ্ধক্ষেত্রে সম্মুখসমরে ঝাপিয়ে পড়তেন এ জন্য বিপক্ষ যুদ্ধ করেছেন। সহী রেওয়ায়েত যার সাক্ষ বহন করে। তারঁ ইসলাম গ্রহণের পূর্বাপর কোন যুদ্ধে তিনি পরাজিত হননি। সলহে হুদায়বিয়ার পর হিজরত করে মদীনায় যান এবং ইসলাম গ্রহন করে ধন্য হোন ।

তার ইসলাম গ্রহনে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অত্যন্ত খুশি হোন। অশ্বে আরোহন করিয়ে তাকে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুতার যুদ্ধে প্রেরণ করেন এবং সাইফুল্লাহ আলমাসলুল বা খোদার নাঙ্গা তরবারীর উপাধিত ভূষিত করেন । তিনি ছিলেন সৌভাগ্যবান মুখপাত্র। কেননা সর্বদায় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাকে ঘোড়ায় আরোহন করিয়ে মুজাহিদিনদের জিম্মাদার নিযুক্ত করতেন। তিনি মক্কা বিজয় সহ হুনাইন ও তায়েফের যুদ্ধে অংশ গ্রহন করেন।

আরও দেখুনঃ খ্যাতিমানদের চোখে মহানবী pdf বই ডাউনলোড

নিচে গল্পে খালিদ বিন-ওয়ালীদ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গল্পে খালিদ বিন-ওয়ালীদ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ দারুস সালাম বাংলাদেশ
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 3.46 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ ড.সিদ্দিক আল মানশাভি (মিশর)
অনুবাদঃ মুফতী মুস্তফা আল মাহমুদ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group