গল্পে হযরত মুহাম্মদ সাঃ

গল্পে হযরত মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড। হযরত মুহাম্মদ (সাঃ)-এর বয়স তখন পয়ত্রিশ । সে সময়কার একটি ঘটনা। কাবা ঘরে ছাদ নেই। চারপাশের প্রাচীর ও প্রায় নষ্ট হয়ে গেছে। ঘরটি আর মেরামত না করলেই নয়। তাছাড়া কাবা ঘরের চারপাশটাও ঠিক না করলেই নয়। একটু বিষ্টি হলেই পানি জমে যায়। চারদিক কার নোংরা আর আবর্জনা এসে জমা হয়। এক বিশ্রী অবস্থা হয় তখন।

মক্কার সকল গোত্রের লোকেরা পরামর্শ সভায় বসল। কাবাঘর মেরামতের জন্যে সমস্ত আয়োজন করল। নিজেদের মধ্যে কাজ ভাগাভাগি করে নিল। অল্প সময়ের মধ্যে ঘর মেরামতের কাজও তার শেষ করে ফেলল।কিন্তু গোলমাল বাধল হাজরে আসওয়াদ নিয়ে। হাজরে আসওয়াদে মানে কালোপাথর। কাবা ঘরেই এর স্থান। আগেও ছিল, এখন ও আছে। পাথরটিকে সবাই খুব সম্মান করে।

আরও দেখুনঃ হযরত আলী রাঃ জীবন-খেলাফত pdf বই ডাউনলোড

পাথরটিকে কাবা ঘরের একটি নির্দিষ্ট স্থানে বসাতে হবে। কিন্তু এমন সম্মানিত পাথর কে বহন করবে? কোন গোত্রের লোকেরা পাথরটি নির্দিষ্ট স্থানে বসাবে ? যারা এ সুযোগ পাবে, তাদের সম্মান যে বহু গুনে বেড়ে যাবে। ফল হা হবার তাই হল। প্রতিটি গোত্রই এ পাথর বহন করে নির্দিষ্ট স্থানে বসানোর দাবি জানাল। গোত্রগুলোর মধ্যে এ নিয়ে বাধন তুমুল হট্টগোল।

প্রতিটি গোত্রই নিজ নিজ গোত্রের পক্ষে কথা বলল। শুরু হল একের বিরুদ্ধে অন্যের ঝগড়া। অবশেষে গোত্রগুলোর মধ্যে মুখোমুখি সংঘর্ষের আশংকা দেখা দিল। সকল গোত্রই ঢাল-তলোয়ার, বর্শা নিয়ে তৈরি। যুদ্ধ বাধে বাধে অবস্থা।এদের মধ্যে দুএকজন ছিলেন খুবই ভাল মানুষ। তারাঁ ভাবলেন যুগ যুগ ধরে সকল দেশের সকল মানুষ কাবা ঘরকে সম্মান করে আসছে। হাজরে আসওয়াদকে সবাই পবিত্র বলে জানে।

আরও দেখুনঃ ছোটদের হযরত ওমর-রাঃ pdf বই ডাউনলোড

আর সেই হাজরে আসওয়াদ নিয়েই মারামারি কাটাকাটি হবে-এ কেমন কথা ! তারাঁ গোত্র-গুলোর মধ্যে একটি আপস-রফর অনেক চেষ্টা করলেন। কিন্তু কিছুতেই কিছু হল না। কোন গোত্রই তাদের দাবি ছাড়ে না।এমন সময়ে সকলে এক সঙ্গেই চিৎকার করে উঠল, ঐ যে আল -আমীন আসছেন। আবদুল্লাহর পুত্র মুহাম্মদ সাঃ আসছেন । আমরা নিশ্চয়ই তারঁ ফয়সালা মেনে নেব।

নিচে গল্পে হযরত মুহাম্মদ সাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গল্পে হযরত মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ ইফাবা
বইয়ের ধরণঃ জীবনী থেকে শিক্ষা
বইয়ের সাইজঃ 15.3 MB
প্রকাশ সালঃ ১৯৮৮ ইং
বইয়ের লেখকঃ মুহম্মদ লুতফুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group