গুনাহ মাফের উপায়

গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড। আমাদের আকীকা অনুযায়ী পৃথিবীর মানুষের মধ্যে নবী-রাসুলগণ ছাড়া কেউ-ই নিষ্পাপ নয় । তাই সবারই কম-বেশি গুনাহ হওয়াটা স্বাভাবিক। প্রবৃত্তির অনুসরণ, শয়তানের কুমন্ত্রনা ইত্যাদি কারণে মানুষ গুনাহে লিপ্ত হয়। গুনাহে লিপ্ত হওয়াটা মানবীয় ও স্বাভাবিক। কিন্তু গুনাহের উপর অটল থাকাটা শয়তানীয় ও অস্বাভাবিক। তাই একদিকে শয়তান যেমন মানুষকে গুনাহের দিকে ডাকে অপরদিকে আল্লাহ ও ক্ষমার দিকে ডাকেন।

শুধু ডাকেন-ই না উপরক্ত তিনি গুনাহগারদের জন্য এমন কিছু অফারের ব্যবস্থা করে রেখেছেন যেন সহজেই মানুষ তার কৃত গুনাহ থেকে মুক্তি পেতে পারে।কিছু পদ্ধতি, কিছু যিকর-আযকার কিছু আমল আল্লাহর তাআলা তার রাসূলের মাধ্যমে জানিয়ে দিয়েছেন যেগুলোর মাধ্যমে অতি দ্রুত গুনাহ থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। শয়তানের ঘোষনা আল্লাহ তাআলা কুরআনে এভাবে বর্ণনা করেছেন, সে (শয়তান) বলল, সেদিন পর্যন্ত আমাকে অবকাশ দিন, যেদিন তাদেরকে পুনরুজ্জীবিত করা হবে। তিনি বললেন নিশ্চয় তুমি অবকাশপ্রাপ্তদের অন্তর্ভুক্ত।

আরও দেখুনঃ কুরবানী ও আকীকা pdf বই 

সে বলল আপনি আমাকে পথভ্রষ্ট করেছেন সে কারণে অবশ্যই আমি তাদের জন্য আপনার সোজা পথে বসে থাকব। তারপর অবশ্যই তাদের নিকট উপস্থিত হব, তাদের সামনে থেকে ও তাদের পেছন থেকে এবং তাদের ডান দিক থেকে ও তাদের বাম দিক থেকে। আর আপনি তাদের অধিকাংশকে কৃতজ্ঞ পাবেন না। [সূরা আল আ রাফ(০৭),১৪-১৭]

তাই তো দেখা যায় অধিকাংশ মানুষ জীবনের কখনো না কখনো শয়তানের পাতা ফাদেঁ পা দিয়ে গুন্নাহ অর্জন করে। কিন্তু এমন অবস্থায় একজন মুমিনের কর্তব্য হলো আল্লাহর কাছে তা কৃতকর্মের জন্য ক্ষমা চাওয়া তওবা করা এবং আমলে সালেহ (সৎকর্ম) করতে থাকা।

আরও দেখুনঃ গান ও বাদ্যযন্ত্র ইসলামী দৃষ্টিকোন pdf বই 

আমি আমার সহ সকল গুনাহগারের মুক্তির উপায় বর্ণনা করার উদ্দেশ্যে কুরআন হাদীস সালাফে সালিহীনের বিভিন্ন বেই ও সমকালীন বিভিন্ন আলিমগনের লেখা বই-পুস্তুক ঘেচে সহজভাবে গুনাহ মাফের উপায় উল্লেখ করেছি।

নিচে গুনাহ মাফের উপায় pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড   

প্রকাশকঃ মাকতাবাতুশ শাহাদাহ
বইয়ের ধরণঃ হদীস বিষয়ক
বইয়ের সাইজঃ 2.85 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ শাহাদাৎ হুসাইন খান ফয়সাল
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group