চাঁদ ও কুরআন pdf বই ডাউনলোড। বইটির নাম চাঁদ ও কুরআন হলেও এই বইটি চাঁদ নিয়ে খুব বেশী কথা হয় নি। কুরআন এর সংক্ষিপ্ত নির্যাস সম্বলিত ইতিহাস এবং অন্যান্য ধর্মগ্রন্থের সাথে পবিত্র কুরআনের শ্রেষ্ঠত্ব তুলে ধরা হয়েছে। 

কুরআনের অলৌকিকত্ব সম্পর্কে অমুসলিম পন্ডিতদের সাক্ষ্যঃ

১. খৃস্টীয় এবং ইহুদী পন্ডিতগণঃ এ সকল বক্তব্য ঐ সকল লোকদের জন্য যাদের নিকট কোন বক্তব্য ততক্ষণ পর্যন্ত গ্রহণযোগ্য হয় না যতক্ষণ পর্যন্ত তা ইউরোপ আমেরিকার পন্ডিতদের নিকট গ্রহণযোগ্য ও সম্পৃক্ত না হয়। যাহোক এ সকল বক্তব্য (যিকরা মিসর) ১ম খন্ডের ৩২৭-৩৩৩ পৃঃ থেকে নেয়া হয়েছে।

আরও দেখুনঃ শব্দার্থে কুরআনুল মাজীদ ৮ম খন্ড

ক্যামব্রীজ ইনসাইক্লোপেডিয়াঃ ‘কুরআন জুলুম, মিথ্যা, ধোঁকা, শাস্তি, গীবত, লোভ, অতিরিক্ত খরচ, হারাম কাজ, খিয়ানত বা বিশ্বাসঘাতকতা এবং কুধারণাকে খুবই বড় অপরাধ হিসেবে বর্ণনা করেছে। এবং এটাই তাঁর বড় সৌন্দর্য।

ড. গুস্তাভলিবান ফ্রান্সিসীঃ কুরআন হৃদয়ের মধ্যে এমন জীবন্ত এবং শক্তিশালী বিশ্বাসের জোশ সৃষ্টি করে যে, এর মধ্যে সন্দেহের কোন অবকাশ থাকে না।

আরও দেখুনঃ নবীজীর নামাজ pdf বই

অন্য ধর্মের কিতাবের সাথে কুরআন মাজিদের বৈশিষ্ট্য

ইহুদী ধর্মঃ বর্তমানে আমাদের সামনে বাইবেল, ইঞ্জিল এবং বেদ এর কিছু কপি বর্তমান আছে, যেগুলোকে আসমানী কিতাব বলা হয়। কুরআন মাজীদের যাবুর, তাওরাত এবং ইঞ্জিলকে আসমানী কিতাব হিসেবে মেনে নিয়েছে এবং বাইবেলের ওল্ডটেষ্টমেন্ট এর ৪২ খানা কিতাব আছে যার অনুসারীদের বিশ্বাস এই যে, এ সকল কিতাব হযরত ঈসা আঃ এর পূর্ববর্তী আম্বিয়াগণ পেয়েছিলেন।

নিউ টেষ্টামেন্টের ২৭ খানা কিতাব এর মধ্যে যা ঈসা আঃ এর যুগে ইলহাম হয়েছিল। এগুলো ঐ সকল কিতাব যার অধিকাংশের ব্যাপারে প্রথমে ঈসায়ী আলেমদের মধ্যেও সংশয় ছিল। কিন্তু ঈসায়ী চতুর্থ শতাব্দীতে নাইস এর থস এবং ফ্লারেন্স এ বসে খৃষ্টিয় আলেমগণ পরামর্শ করে সন্দেহযুক্ত পুস্তকগুলো গ্রহণ করে নেন। ( আসমানী ছহীফা পৃষ্ঠা নং-১৪)

আরও দেখুনঃ নেতৃত্ব প্রদান pdf বই

এ সকল একারণে অগ্রহণযোগ্য যে, এগুলোর গ্রহণকারী এবং নকলকারীদের আমাদের কোন পাত্তাই মিলে না। সে কি সত্যবাদী ছিল নাকি মিথ্যাবাদী, পথভ্রষ্ট ছিল নাকি সুপথ প্রাপ্ত, শক্তিশালী মুখস্থশক্তি সম্পন্ন নাকি ভুল-ভ্রান্তিপ্রবণ।

খৃষ্টধর্মঃ খৃষ্টধর্মের কেন্দ্রবিন্দু পবিত্র ইঞ্জিল এর ওপর। অতঃপর ইঞ্জিলের ঐতিহাসিক বৈশিষ্ট্য কি? আপনি নিশ্চিত জানুন যে, বর্তমানে ইঞ্জিলগুলোও সনদ বিহীন। সহীহ মূল ইঞ্জিল পৃথিবী থেকে বিলীন হয়েছে। এর অনুবাদ আছে এবং তাও ইবারত (মূল) বিহীন এবং লুক এবং মার্কস থেকে যে ইঞ্জিলগুলো সম্পৃক্ত এর মূল বিষয় এই যে, এ দুই বুজুর্গ হযরত ঈসা আঃ এর যুগেও ছিলেন না।

আরও দেখুনঃ আদর্শ বিবাহ ও দাম্পত্য pdf বই

যে কারণে তৃতীয় শতাব্দীতে ইঞ্জিলগুলোর সত্যতা সম্পর্কে মতানৈক্য আরম্ভ হয়েছিল এবং খৃস্টীয় পন্ডিতদের এক বড় দলের মানতে হয়েছিল যে, এ ধরণের সম্পৃক্ততা ভুলের ওপরে ছিল। অতঃপর বিদ্যমান ইঞ্জিলগুলোর শিক্ষা শিরক এবং কুফরীর সাথে জড়িয়ে গিয়েছে যা আসমানী প্রশিক্ষণের বিপরীত। অনেক বক্তব্য অশ্লীল এবং অনেক বক্তব্য আমলের অযোগ্য। এজন্যই এগুলো মূল ইঞ্জিল নয়।

সনাতন ধর্ম কোন আসমানী কিতাব নয়

সনাতন ধর্মঃ সনাতন ধর্ম অর্থ হিন্দু মতবাদ। এদের ‘বেদ’ এর পুস্তকগুলোর একটা অংশও আসমানী নয়। কেননা এর নিজেরই আসমানী কিতাব হবার ব্যাপারে কোন দাবি নেই। তাঁর ঐতিহাসিক কোন ভিত্তিও পাওয়া যায় না। কিছু হিন্দু পন্ডিত বলেন যে, এগুলো ভিয়াজ জীর বিন্যাসকৃত যিনি জরুথস্ট এর যুগে ছিলেন এবং বলখ গিয়ে তার শিষ্যত্ব গ্রহণ করেছিলেন। কেউ কেউ লিখেন, ‘ইহা ব্রাহ্মণের তৈরী।’

আরও দেখুনঃ আল কোরআন দ্যা চ্যালেঞ্জ মহাকাশ ২য় খন্ড pdf বই

নিচে চাঁদ ও কুরআন pdf বই ডাউনলোড এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

চাঁদ ও কুরআন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পিস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ কুরআন ও অন্যান্য ধর্ম
বইয়ের সাইজঃ 2.36 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ জাকিরে নায়েক
অনুবাদঃ আব্দুল কাদের মিয়া
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group