জখীরায়ে হাদিস pdf বই ডাউনলোড। একজন মুসলিমের পহেলা কাজ কুরআন জানা এরপর হাদীস জানা। হাদীস কুরআনের ব্যখ্যা। হাদীস না জানলে আমল ভুল হওয়ার সম্ভাবনা বেশি। মহান আল্লাহ বলেন, তারা সতর্ক হোক যারা নবীর আদেশের বিরোধিতা করে; তাদের উপর ফিতনা নেমে আসবে অথবা তাদের উপর কষ্টদায়ক আযাব নেমে আসবে। (সূরা নূর ২৪:৬৩)।

কখনো না, তোমার পালনকর্তার শপথ, তারা ঈমান আনতে পারে না যব তক না তারা তাদের নিজেদের বিবাদবিসম্বাদের বিচারভার তোমাকে দেয়। এরপর তুমি যে কাযিয়তি করলে সে সম্পর্কে তাদের মনে কোন দ্বিধা যেন না থাকে। (সূরা নিসা ৪:৬৫)।

আরও দেখুনঃ হাদিস সংকলন pdf বই ডাউনলোড

নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, আমার তরফ থেকে তাবলীগ কর, যদিও না একটি আয়াত হয়। যে আমার নামে মিথ্যা কথা বলবে সে যেন জাহান্নামে তার ঠিকানা করে নেয়। বুখারী। এবং কি আবু বকর রাযিআল্লাহু আনহু বলেন, আমি এমন কিছুই তরফ করব না যা রসূর সা. আমল করতেন।

হাদীস সম্পর্কে আমরা কতটুকু জানি কতটুকু জানতে হবে। 

বরং আমি আমল করব। আমি ভয় পাচ্ছি যে যদি আমি কিছু তরক করি তবে আমি গোমরাহ হব। (বুখারী মুসলিম) । ইমাম আওযায়ী রহঃ বলেছেন, যখন তোমার কাছে রসূল স. থেকে কোন হাদীস পৌঁছানো হবে তখন তা ছাড়া অন্য কিছু বলা থেকে নিজেকে সামলে রাখবে। বায়হাকী।

আরও দেখুনঃ জয়িফ হাদিস মানা যাবে pdf বই ডাউনলোড

এবং কি ইমাম ছুয়ুতী রহ. বলেন, জানা উচিত যে, নবী সা. এর হাদীস, সেটা কাজ হোক বা কথা হোক, তাতে হাদীস সহীহ হওয়ার শর্তসমূহ বর্তমান থাকা সত্ত্বেও সেটাকে যদি কেউ শরীয়তের দলীল হওয়াতে অস্বীকার করে তবে সে কাফির হয়ে যাবে এবং ইসলামের গন্ডির বহির্ভুত বলে বিবেচিত হবে। ইহুদী, নাসারা বা কাফিরদের যে কোন দলের সাথে আল্লাহ ইচ্ছা করেন তার হাশর-নশর করবেন। (মিফতাহুল জান্নাহ, ছুয়ুতী) ।

কেউ যদি বলেন, আমি শুধু বুখারীর হাদীস মানব বা আমি শুধু তিরমিযির হাদীস মানব তবে তা বিরাট ভুল। কোন হাদীস সহীহ হলে এবং মনসুখ না হলে তা মানতে হবে সে হাদীস বুখারী বলুন বা বায়হাকী বা বারকারী বাযযার বা অন্য যেই বলুন। শুধু বুখারী-মুসলিমের হাদীস দিয়ে সালাত পুরা আদা করা যায় না। কারণ বুখারী -মুসলিমের কিতাবে ৫ ওয়াক্তের নির্দেশনা সম্বলিত হাদীস বর্ণিত হয় নি।

আরও দেখুনঃ যঈফও জাল হাদিস ২য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে জখীরায়ে হাদিস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জখীরায়ে হাদিস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস  বিষয়ক 
বইয়ের সাইজঃ 10.2 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ আবু কাব আনীছুর রহমান বিন আব্দুল কুদ্দুস    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group