জান্নাতের বর্ণনা

জান্নাতের বর্ণনা pdf বই ডাউনলোড। যুগের উন্নতী ও অগ্রগতির এ চরম মূহর্তে মানুষ যুগ তথা সর্ব স্রষ্টা আল্লাহ ও তার অসীম ক্ষমতার কথা ভুলতে বসেছে প্রায়। মূলত যা কিছু হয়েছে তা কোন আবিস্কারকেরই ব্যক্তিগত কৃতিত্ব নয় বরং তা হল তাদেরই মহান স্রষ্টার কিঞ্চৎ অনুদান মাত্র। আর এ জ্ঞানের সিংহভাগই তাদের ঐ স্রষ্টার আয়াত্বে রয়েছে, এ কিঞ্চিৎ জ্ঞান পেয়েই যদি এত কিছু করা সম্ভব হয় তা হলে যার হাতে এ জ্ঞানের সিংহভাগই বাকী রয়েছে তিনি কি করতে সক্ষম ?

মহান স্রষ্টার কিছু কিছু সৃষ্টি আমাদের সৃষ্টিগোচন হয় কিন্তু মানব দৃষ্টির বাহিরেও তার আরো অগনিত অসংখ্য সৃষ্টি রয়েছে। ঐ সমস্ত সৃষ্টির প্রতিও মুমেনদের ঈমান রাখতে হয়। আর বর্তমান অদৃশ্য সৃষ্টি সমূহের অন্যতম একটি সৃষ্টি হল জান্নাত যা পরকাল মহান আল্লাহ তার দয়ার মুমেন বান্দাদেরকে দান করবেন। সে জান্নাত কি তার বাস্তবতা সম্পর্কে জানাতো দূরের কথা বরং পৃথিবীতে তার কল্পনাও অসম্ভব।

আরও দেখুনঃ জান্নাতে নারীদের অবস্থা pdf বই

মৃত্যুর পর পরকালে প্রত্যেক মানুষের শেষ ঠিকানা হয় জান্নাত না হয় জাহান্নাম । জান্নাত ও জাহান্নাম কি? মোটা মুটি প্রত্যেক মুসলমানদের স্মরনে এতটা ধারনা তো আছে যে আল্লাহ ঈমানদ্বার ও সৎ আমল কারীদেরকে পরকালে পুরস্কৃত ও সম্মানিত করবেন। আর তারা সুখ শান্তিতে জীবন যাপন করবে। সুখ শান্তিতে বসবাসের ঐ স্থানটির নাম জান্নাত ।

পক্ষান্তরে যে ঈমান আনে নাই এবং পাপের কাজ করেছে তাদেরকে পরকালে আল্লাহ বিভিন্ন প্রকার আযাব দিবেন। আর তারা খুবিই বেদনাদায়ক জীবন যাপন করবে। শাস্তির ঐ স্থানটির নাম জাহান্নাম। কোরআন মাজীদ ও হাদীসে জান্নাত ও জাহান্নাম সম্পর্কে স্পষ্ট ও বিস্তারিত বর্ণনা রয়েছে।

আরও দেখুনঃ কবরের বর্ণনা pdf বই 

তদুপরি কোরআন ও হাদীসে এ কল্পনাতীত সৃষ্টি সম্পর্কে যা কিছু বর্ণিত হয়েছে তার কিছু সারমর্ম উর্দূভাষী সুলেখক জনাব ইকবাল কীলানী সাহেব তার লিখিত জান্নাত কা বায়ান নামক গ্রন্থে সুবিন্নস্ত করেছেন।

নিচে জান্নাতের বর্ণনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জান্নাতের বর্ণনা pdf বই ডাউনলোড
    

প্রকাশকঃ মাকতাবা বাইতুস সালাম
বইয়ের ধরণঃ জান্নাতের বিবরণ
বইয়ের সাইজঃ 10.2 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ ইকবাল কীলানী
অনুবাদঃ আব্দুল্লাহিল হাদী মুহাম্মদ ইউসুফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group