জামাতে নামাযের চল্লিশটি উপকারিতা

জামাতে নামাযের চল্লিশটি উপকারিতা pdf বই ডাউনলোড। এই নিখিল বিশ্বে একজন মুমিন নর-নারী যত দিন জীবন ধারণ করবে তাকেঁ তার প্রভুর ইবাদতের উপর অবিচল থাকতে হবে। এ সম্পর্কে আল্লাহ তাআলা বলেন, আর তোমার রবের ইবাদত করতে থাক সুনিশ্চিত ক্ষণের অর্থাৎ মৃত্যুর আগমন পর্যন্ত।

সুরা হিজরঃ৯৯ এ ইবাদতের মধ্যে সর্বশ্রেষ্ঠ ইবাদত হল দিনে-রাতে পাচঁ ওয়াক্ত নামায সঠিক ভাবে আদায় করা। নামায ছাড়া কিয়ামতের দিন মুক্তির কোন ব্যবস্থা হবে না। যে নামায পড়বে তার জন্যেই রয়েছে মুক্তি প্রতিশ্রুতি।

আরও দেখুনঃ নূহ নবির মহাপ্লাবন pdf বই ডাউনলোড

রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আল্লাহ তাআলা বলেন, আমি তোমার উম্মতের উপর পাচঁ ওয়াক্ত নামায ফরয করেছি এবং এ প্রতিশ্রুতি আমার কাছে রেখেছি যে, যে কেউ এইগুলো উহার সময় অনুপাতে আদায় করবে আমি তাকে জান্নাতে প্রবেশ করাব। আর যে এ গুলোর প্রতি যত্ন নিবে না তার জন্য কোন প্রতিশ্রুতি নেই।

রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরও বলেনঃ ক্বিয়ামতের দিন সর্ব প্রথম হিসাব হবে নামাযের, যদি তা সঠিক হয় তবে তার সকল আমলই সঠিক বলে গণ্য হবে। আর যদি বাতিল হয় তবে তার সকল আমলই বাতিল হয়ে যাবে। নামাযই একমাত্র জান্নাত ওয়াজেব হওয়ার কারণ।

আরও দেখুনঃ কুফুরি ফতওয়া ও কুপ্রভাব pdf বই ডাউনলোড

রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনঃ যে কোন ব্যক্তি সুন্দর ভাবে অযু করে, একনিষ্ঠতার সাথে দুরাকাআত নামায আদায় করে তার জন্যে জান্নাত অবধারিথ হয়ে যায়। একজন মুসলিম ও একজন অমুসলিম (কাফেরের ) মধ্যে পার্থক্য হল কেবল মাত্র নামায। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেনঃ আমাদের মাঝে ও তাদের (কাফেরদের) মাঝে অঙ্গিকার হল নামায।

সুতরাং যে ব্যক্তি নামায ছেড়ে দিবে সে কাফের হয়ে যাবে। তাই আসুন আমরা সকলেই নামাযের প্রতি যত্নবান হই। আল্লাহ সকল মুসলিম নর-নারীকে পাচঁ ওয়াক্ত নামাযের পাবন্দী হওয়ার তাওফীক দান করুন। এ সংক্ষিপ্ত পুস্তিকাটি জামাআতের সাথে নামায আদায়ের ফযীলতহ ও তার উপকারিতা সম্পর্কে।

আরও দেখুনঃ হারাম বস্তু pdf বই ডাউনলোড

নিচে জামাতে নামাযের চল্লিশটি উপকারিতা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জামাতে নামাযের চল্লিশটি উপকারিতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ আমল বিষয়ক      
বইয়ের সাইজঃ 1.92 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ      
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group