জাহান্নামের বর্ণনা

জাহান্নামের বর্ণনা pdf বই ডাউনলোড। জাহান্নামের সবচেয়ে বেশি শাস্তি আগুনেরেই হবে যে ব্যাপারে রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এরশাদ করেছেন যে জাহান্নামের আগুন দুনিয়ার আগুনের চেয়ে সত্তর গুন বেশি গরম হবে।(মুসলিম)

কোরআনের কোন কোন স্থানে তাকে বড় আগুন নামে আক্ষায়িত করা হয়েছে। (সূরা আলা-12)
আরবার কোথাও আল্লাহর প্রজ্জলিত অগ্নি নামেও আক্ষায়িত করা হয়েছে। (সূরা হুমাযা-৫)
আবার কোথাও লেলিহান জাহান্নাম ও বলা হয়েছে।(সুরা লাইল-১৪)
আবার কোথাও জ্বলন্ত অগ্নি ও বলা হয়েছে। (সূরা গাসিয়া ৪)

আরও দেখুনঃ জান্নাতের বর্ণনা pdf বই 

শান্তি হিসেবে যদি শুধু মানুষকে জ্বালিয়ে দেয়াই উদ্দেশ্য হত, তাহলে দুনিয়ার আগুনই যথেষ্ট ছিল যাতে মানুষ ক্ষনিকের মধ্যেই জ্বলে শেষ হয়ে যায়। কিন্তু জাহান্নামের আগুন তো মূলত কাফের ও মুশরিককে বিশেষ ভাবে আযাব দেয়ার জন্যই উত্তপ্ত করা হয়েছে তাই তা পৃথিবীর আগুনের চেয়ে কয়েক গুন গরম হওয়া সত্বেও এ আগুন জাহান্নামীদেরকে একেবারে শেষ করে দিবে না বরং তাদেরকে ধারাবাহিক ভাবে আযাবে নিম্মজ্জিত করে রাখবে। আল্লাহ বলেনঃ জাহান্নামে সে মরবে ও না বাচঁবে ও না(সূরা ত্বা-হা-৭৪)

রাসুলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে স্বপ্ন যোযে এক কুৎসিত আকৃতি ও বিবর্ণ চেহারার লোক দেখানো হল, সে আগুন জ্বালিয়ে যাচ্ছে এবং তাকে উত্তপ্ত করছে রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) জিবরীল (আঃ)কে জিজ্ঞেস করলেন এ কে? তিনি উত্তরে বললেনঃ তার নাম মালেক সে জাহান্নামের দারওয়ান (বোখারী)

আরও দেখুনঃ জান্নাতে নারীদের অবস্থা pdf বই

জাহন্নামের আগুনকে আজও উত্তপ্ত করা হচ্ছে কিয়ামত পর্যন্ত তাকে উত্তপ্ত করা হতে থাকবে জাহান্নামীদের জাহান্নামে যাওয়ার পরও তাকে উত্তপ্ত করার ধারাবাহিকতা চলতে থাকবে। আল্লাহ বানীঃ যখনই তা স্তিমিত হবে আমি তখনি তাদের জন্য অগ্নি বৃদ্ধি করে দেব।(সূরা বানী ইসরাঈল-৯৭)

জাহান্নামের আগুন কত উত্তপ্ত হবে তার হুবহু পরিমান বর্ণনা করা তো অসম্ভব তবে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বর্ননা অনুযায়ী জাহান্নামের আগুনে তাপদাহ পৃথিবীর আগুনের চেয়ে উন সত্তর গুন বেশি হবে।

আরও দেখুনঃ জান্নাত জাহান্নাম pdf বই 

নিচে জাহান্নামের বর্ণনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

   

প্রকাশকঃ মাকতাবা বাইতুসসালাম
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 9.82 MB
প্রকাশ সালঃ ২০০১ ইং
বইয়ের লেখকঃ মোহাম্মদ ইবকাল কীলানী
অনুবাদঃ আবদুল্লাহিল হাদী মু.ইউসুফ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group