জীবনকে উপভোগ করুন pdf বা Enjoy your life. জীবনকে বদলে দিতে হলে তথা জীবনে সুখ, শান্তি ও কাঙ্খিত সমৃদ্ধি লাভ করতে হলে আমাদেরকে ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। জীবনের পথ পরিক্রমা কুসুমাস্তীর্ণ নয়। এতে রয়েছে চড়াই-উৎরাই ও বাঁধা বিপত্তি। জীবনের এ দুর্গম পথে চলতে গিয়ে বাঁধা-বিপত্তির মুখোমুখি হলে আমরা সেই অবস্থাকে কিভাবে গ্রহণ করবো তা নির্ভর করে আমাদের মানসিকতার উপর। যারা সব বিষয়ে ইতিবাচক চিন্তা করেন তারা বাঁধা-বিপত্তিকে সাফল্যের সোপান হিসেবে গ্রহণ করেন।

পক্ষান্তরে যারা নেতিবাচক চিন্তা করেন। তাদের কাছে যে কোন বাঁধা-ই বিরাট প্রতিবন্ধক। তাই ইতিবাচক মানসিকতা সম্পন্ন মানুষের কিছু বৈশিষ্ট্য রয়েছে। তারা আত্মবিশ্বাসী, ধৈর্য্যশীল, নিরহঙ্কার ও দয়াপ্রবণ। তারা নিজেদের সম্পর্কে যেমন ইতিবাচক ধারণা রাখেন তেমনি অন্যদের সম্পর্কেও তাদের ধারণা ইতিবাচক। তদুপরি সব কাজেই তারা ইতিবাচক ফল প্রত্যাশা করেন।

আরও জানুনঃ বাসর রাতের আদর্শ হতাশ হবেন না বই থেকে।

আমরা ইসলাম সম্পর্কে অজ্ঞতায় নিমজ্জিত থাকলেও কিন্তু পাশ্চাত্যের বহু গবেষক ইসলাম নিয়ে পড়াশোনা ও গবেষনা করে যাচ্ছেন। তারা দলে দলে ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় নিচ্ছেন। তাই এখনই সময় ইসলামের দিকে পরিপূর্ণরূপে ফিরে আসার। হৃদয় ও মন দিয়ে ইসলামকে অনুধাবন করার।

ইসলামের শিক্ষাসমূহ নিজের জীবনে বাস্তবায়ন করে আদর্শ মুসলিম হিসেবে নিজেকে তুলে ধরার। তাহলে আমাদের এ আদর্শ জীবন অনেক বড় দাওয়াত হয়ে উঠবে। অমুসলিমরা আমাদের চরিত্র ও আচরণ দেখে ইসলাম গ্রহণ করবে। তবে এর জন্য আমাদের আচরণ কৌশলকে ইতিবাচক ধারায় পরিবর্তন করতে হবে। আমাদের মনোভাবকে করতে হবে পরিশীলিত। কিন্তু এটা কিভাবে করবো?
সৌদি আরবের বিশিষ্ট্য গবেষক ড. আব্দুর রহমান আল আরিফির লেখা জীবনকে উপভোগ করুন এবং সেই অনুযায়ী চলার চেষ্টা করুন।

নিচে বইয়ের স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জীবনকে উপভোগ করুন pdf বই ডাউনলোড

মূল লেখকঃ শায়খ মুহাম্মদ বিন আব্দুর রহমান আল-আরিফি
অনুবাদঃ কাজী মুহাম্মদ হানিফ
প্রথম প্রকাশঃ ২০১৪ইং
সর্বশেষ প্রকাশঃ 
বইয়ের ধরণঃ জীবনকে ইসলামিক উপায়ে উপভোগ করা
সাইজঃ ২১.৩ MB
প্রকাশকঃ পিস পাবলিকেশন্স

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now