জীবনের শ্রেষ্ঠ সম্পদ

জীবনের শ্রেষ্ঠ সম্পদ pdf বই ডাউনলোড। মহান আল্লাহ রাব্বুল আলামীন পৃথিবীতে আমাদেরকে যত নেয়ামত দান করেছেণ ‘সময়’ তার অন্যতম। যার কোন জুড়ি হতে পারে না। এ ‘সময়’-ই উন্নতি অবনতির সোপান। এখানে যাদের পদস্থলন ঘটেছে তারা আর শির উঁচিয়ে দাড়াতে পারেনি।

“সময় কারো জন্য অপেক্ষা করে না ”

– প্রবাদ বাক্যটি আজ বিশ্ব মানবের সামনে দিবালোকের ন্যায় ভাস্বর। যারা সময় কাজে লাগিয়েছেন তারাই হয়েছেন জগতের শ্রেষ্ঠ উপহার। হয়েছেন হীরক খন্ড। স্থান পেয়েছেন ইতিহাসের সোনালী অধ্যায়ে। পক্ষান্তরে যারা সময়কে হেলায় খেলায় ও ক্রীড়া কৌতুকে কাটিয়েছে তারা নিক্ষিপ্ত হয়েছে ইতিহাসের আস্তা কুঁড়ে। পরিণত হয়েছে জাতির ক্যান্সারে। তিলে তিলে নিঃশেষ করে দিয়েছে তাদেরকে অধঃগতি, অবক্ষয়, লাঞ্চনা ও জাতির ভর্ৎসনা। তাদের গ্রীবাদেশে চেপে বসেছে গোলামীর জিঞ্জির। এটাই ইতিহাসের দেদীপ্যমান শিক্ষা।

আরও দেখুনঃ শরীয়তের দৃষ্টিতে পর্দা-র হুকুম pdf বই

আজ ক্রিকেটের নামে এবং স্যাটেলাইটের নেপথ্যে রক্ত পিপাসু েএক হিংস্র দানব জাতির ঘাঁড়ে চেপে বসেছে। তার নগ্ন থাবার কাতর শিকার মুসলিম বিশ্বের আবাল-বৃদ্ধ-বনিতা নির্বিশেষে সবার জীবনী শক্তি মূল্যবান ‘সময়’। আমাদেরকে টিভির সামনে বসিয়ে দিয়ে পাশ্চাত্য জগৎ আজ ‘ল্যাবরেটরীতে’ বসে গবেষণা করছে। আমাদেরকে ষ্টেডিয়ামে পাঠিয়ে দিয়ে তারা আজ মহাকাশে বিচরণ করছে। আমাদের হাতে খেলার সামগ্রী তুলে দিয়ে তারা আজ উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির চাবি কাঠি হাতে নিয়েছে। েএ কি আদৌ কাম্য? কখনো মেনে নেয়ার মত?

সময়ের মূল্যায়ন শুধু সুবুদ্ধির পরিচায়কই নয়, এটি ধর্মীয় কর্তব্য ও বটে। ইতিহাস সাক্ষ্যী, মুসলমানরা যতদিন এ কর্তব্য পালনে সচেষ্ট ছিল, ততদিন তারা ইতিহাসের স্বর্ণোজ্জল অধ্যায় রচনা করতে পেরেছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস! আজ অবস্থার আমূল পরিবর্তন ঘটেছে। আজ আমরা আল্লাহর দেয়া েএ মহ মূল্যবান নেয়ামত অনর্থক ব্যয় করে চলছি। তাই আজ আমরা শিক্ষা দিক্ষা, বিজ্ঞান-প্রযুক্তি, ব্যবসা-বানিজ্য এক কথায় সর্বদিকেই পশ্চাৎপদতার শিকার।

আরও দেখুনঃ মহাপ্রলয় pdf বই 

নিচে জীবনের শ্রেষ্ঠ সম্পদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জীবনের শ্রেষ্ঠ সম্পদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ সময়ের সঠিক মূল্যায়ণ
বইয়ের সাইজঃ 2.19 MB
প্রকাশ সালঃ ২০০০ ইং
বইয়ের লেখকঃ মুফতি তাকি উসমানি
অনুবাদঃ মাওলানা মুহাম্মদ ওমর ফারুক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group