জুমুআর দিনের বিধান pdf বই ডাউনলোড। জুমুআর দিন একটি বরকত পূর্ণ দিন। আল্লাহ তাআলা এ দিনটিকে সমস্ত দিনের উপর ফযিলত দিয়েছেন এবং উম্মতে মুহাম্মদীর জন্য এ দিনটিকে নেয়ামত স্বরূপ নির্বাচন করেছেন। ইয়াহুদী ও খৃষ্টানদের এ দিবসটি থেকে আল্লাহ তাআলা দূরে সরিয়ে রেখেছেন। ফলে তারা এ দিবসটি সম্পর্কে ভ্রান্তিতে নিমজ্জিত শনিবার ও রবিবারের তুলনায় জুমুআর দিনের গুরুত্ব ও তাৎপর্য অনেক বেশি।

পৃথিবীর ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় , এ দিনে আল্লাহ তাআলা অসংখ্য ঘটনা রাজির জন্ম দিয়েছেন এবং পৃথিবীতে অনেক কিছুই এ দিবসটিতে সংঘটিত হয়েছে অতঃপর আল্লাহ তাআলা আমাদের-উম্মতে মুহাম্মদী-কে পাঠান এবং আমাদেরকে জুমুআর দিনের প্রতি পথ দেখান।

আরও ইসলামিক বই দেখুনঃ

আবু হুরাইরা রাদিয়াল্লাহু আনহু ও হুযাইফা রাদিয়াল্লাহু আনহু উভয় সাহাবী হতে বর্ণিত, তারা বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়সাল্লাম বলেছেন, আল্লাহ তআলা আমাদের পূর্ববর্তীদেরকে জুমুআ থেকে বঞ্চিত করেন। ইয়াহুদীর জন্য শনিবার এবং খৃষ্টানদের জন্য রবিবারকে নির্ধারণ করেন। অতঃপর আল্লাহ তাআলা আমাদেরকে পাঠান এবং আমাদেরকে জুমুআর দিসবটির প্রতি পধ দেখান।

জুমুআর পর শনিবার এবং তারপর রবিবার নির্ধারণ করেন যেভাবে দিবসের দিক দিয়ে তারা আমাদের পিছনে আছে কিয়ামতের দিনও তারা আমাদের পিছনে থাকবে। দুনিয়াতে আমাদের আগমন পরে হলেও কিয়ামতের দিন আমরাই প্রথম হব। সমস্ত মাখলুকের পুর্বে আমাদের ফায়সালা করা হবে।

আবূ হুরাইরা রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, সুর্য উদয় হয়েছে এমন দিনগুলোর মধ্যে সর্বোত্তম দিন জুমুআর দিন। এ দিন আদম আলাইহিস সালামকে দৃষ্টি করা হয়েছে, এ দিনে তাকে জান্নাতে প্রবেশ করানো হয় এবং এ দিনে তাকে জান্নাত থেকে বের করা হয়। জুমুআর দিনের বৈশিষ্ট ও গুরুত্ব অনেক বেশি।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হতে বর্ণিত হাদিসে এর বিস্তারিত আলোচনা রয়েছে। মুসলিম জ্ঞানীরা এ দিবসের বিভিন্ন ধরনের ফযিলত ও গুরুত্ব তার স্বীয় লিখনি ও কিতাব সমূহে আলোচনা করেছেন। এ দিবসের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট হল জুমুআর সালাত। জুমুআর সালাত ইসলামের একটি গুরুত্বপূর্ণ ফরয এবং মুসলিম ঐক্যের একটি গুরুত্বপূর্ণ অধ্যায় জুমুআর সালাতের সাথে সম্পৃক্ত । বর্তমানে আমরা মানুষের মধ্যে জুমুআর সালাতে উপস্থিত হতে শিথিলতা এবং জুমুআর দিন সম্পর্কে দউদাসীনতা লক্ষ্য করি।

নিচে  জুমুআর দিনের বিধান  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জুমুআর দিনের বিধান pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ     সালাত সম্পর্কিত বিষয়ক 
বইয়ের সাইজঃ   1.71 MB
প্রকাশ সালঃ    ২০১৫
বইয়ের লেখকঃ     জাকেরুল্লাহ আবুল খায়ের 
অনুবাদঃ  
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।..!!