জ্ঞানের সন্ধানে সত্য দর্শন pdf বই ডাউনলোড। সৃষ্টির আদি থেকে বিভিন্ন বিষয়ে মানুষের মধ্যে দ্বন্দ্ব চলছে এবং শেষ পর্যন্ত তা চলতেই থাকবে। তবে এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে আস্তিক ও নাস্তিকের দ্বন্দ্ব। এখানে আস্তিক বলতে বিশ্বাসী এবং নাস্তিক বলতে অবিশ্বাসী বুঝালেও যুক্তির দিক থেকে উভয়েই বিশ্বাসী। সৃস্টিকর্তার আস্তিত্ব আছে বলে যারা বিশ্বাস করেন তারা হচ্ছেন আস্তিক। আর যারা সৃষ্টিকর্তার অস্তিত্ব নেই বলে বিশ্বাস করেন তারা হচ্ছেন নাস্তিক।

আস্তিকরা বলছেন নিশ্চয় আমাদের সবকিছুর একজন সৃষ্টিকর্তা আছেন। আর নাস্তিকরা বলছেন আমাদের কোনো সৃষ্টিকর্তা নেই, সবকিছুই প্রাকৃতিক নিয়মে এমনিতেই সৃষ্টি হয়েছে। উভয় পক্ষেরই শক্ত যুক্তি আছে। নাস্তিকরা বলছেন সৃষ্টিকর্তাকে কোথাও দেখা যায় না।

আরও দেখুনঃ জিলহজ্জের প্রথম দশ দিন pdf বই ডাউনলোড

আস্তিকরা বলছেন না দেখেই সৃষ্টিকর্তাকে বিশ্বাস করতে হয়। আর বিশ্বাস করার জন্য সৃষ্টিকর্তা কর্তৃক প্রেরিত পুরুষদের নবী বাণীই তো যথেষ্ট্ নাস্তিকরা বলছেন ওইসমস্ত মহাপুরুষরা মানব জাতিকে ধর্মভীতির মাধ্যমে সুশৃঙ্খল করার জন্যই সৃষ্টিকর্তার কথা বলে থাকেন।

আবার কেউ বলেন, উভয় থেকে বা অজানা আশঙ্কা থেকে ধর্মের উৎপত্তি। তারা আরও বলেন ধর্মে কোনো সত্য নেই, আছে প্রচুর মিথ্যা আর আদিম মানুষের ব্যাপক আত্মবিশ্বাস, জীবন উদ্দেশ্যহীন স্রষ্টা বলে কেউ নেই স্রষ্টা হলো ধর্ম বিলাসীদের গোড়ঁমাীর ফসল মাত্র। এমনিভাবে কত যুগ-মহাযুগ পেরিয়ে দ্বন্দ্ব এসে পড়ে বৈজ্ঞানিক যুগে।

আরও দেখুনঃ ডাবল স্ট্যান্ডার্ড pdf বই ডাউনলোড

জ্ঞান-বিজ্ঞানের যুগে এসে দ্বন্দ্ব আরও তীব্র আকার ধারণ করে। কিভাবে প্রাণের উদ্ভব ও বিকাশ হয়েছে সে ব্যাপারে বিজ্ঞানী মহলে বিভিন্ন মতবাদ বিদ্যমান। যেমন-স্বতঃস্ফুর্ত মতবাদ, প্রাকৃতিক বিপর্যয়বাদ, বিশেষ সৃষ্টি মতবাদ কসমিক মতবাদ বা ডারইউনবাদ ইত্যাদি। তবে এর মধ্যে নাস্তিক বিজ্ঞানী মহলে সাদরে গৃহীত মতবাদ।

হচ্ছে জৈব বিবর্তনবাদ বা ডারউইনবাদ। আর বিশেষ সৃষ্টি মতবাদ ও জলেইজীবন মতবাদের সাথে আস্তিকদের বিশ্বাসের কিছুটা মিল আছে। বিশেষ সৃষ্টি মতবাদ অনুযায়ী জীব-জগত দৈব সৃষ্ট। সমস্ত উদ্ভিদ ও প্রাণী ছয় দিনে সৃষ্টি হয়েছে।

আরও দেখুনঃ দাজ্জাল কালো পতাকার চূড়ান্ত শত্রু pdf বই ডাউনলোড

নিচে জ্ঞানের সন্ধানে সত্য দর্শন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জ্ঞানের সন্ধানে সত্য দর্শন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 6.50 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মোঃ আব্দুর রউফ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group