জ্বীন ও শয়তানের জগৎ

জ্বীন ও শয়তানের জগৎ pdf বই ডাউনলোড। জ্বিন-জগৎ একটি পৃথক জগৎ। সে জগৎ মনুষ্য-জগৎও ফিরিশতা -জগৎ থেকে ভিন্ন। তবে জ্বিন ও ইনসানের মধ্যে কিছু বিষয়ে সাদৃশ্য আছে। যেমন জ্ঞান-বুদ্ধি ও ভালো-মন্দ নির্বাচন করে চলার ক্ষমতা ইত্যাদি। অবশ্য বহু বিষয়ে জ্বিন মানুষ থেকে পৃথক । সবচেয়ে বড় পার্থক্য হল, মানুষের সৃষ্টি-উপাদান জ্বিনের সৃষ্টি-উপাদান থেকে সম্পূর্ণ বিপরীত।

আরবেীতে জিন মানে আড়াল.অন্তরাল, পর্দা গোপন ইত্যাদি। যেহেতু জ্বিন জাতি মানুষের চক্ষুর অন্তরালে গোপন বা অদৃশ্য থাকে, তাই তাদেরকে জ্বিন বলা হয়। একই কারণ ভ্রূণকে জানীন বলা হয়। যেহেতু তা থাকে তিনটি পর্দার আড়ালে ।

আরও দেখুনঃ অহেতুক পাপ pdf বই ডাউনলোড

ঢালকে ও মিজান্ন বলা হয়। যেহেতু যোদ্ধা তার আড়ালে থেকে দুশমনের অস্ত্র থেকে নিজেকে রক্ষা করে। জ্বিন মানুষের চোখে আদৃশ্য থাকে, সে কথা কুরআনের বলা হয়েছে, হে আদমের সন্তানগণ! শয়তান যেন তোমাদেরকে কিছুতেই ফিতনায় জড়িত না করে; যেভাবে সে তোমাদের পিতা-মাতাকে ফিতনারয় জড়িত করে। জান্নাত হতে বহিস্কৃত করেছিল, তাদের লজ্জাস্থান তাদেরকে দেখবার জন্য বিবস্ত্র করে ফেলেছিল।

নিশ্চয় সে নিজে এবং তার দলবল তোমাদেরকে এমন স্থান হতে দেখে থাকে যে, তোমরা তাদেরকে দেখতে পাও না। যারা বিশ্বাস করে না, শয়তানকে আমি তাদের অভিভাবক বন্ধু করেছি। মহান আল্লাহ আমাদেরকে জানিয়েছেন, জ্বিনকে সৃষ্টি করা হয়েছে আগুন থেকে। তিনি বলেছেন, এর পূর্বে আমি জ্বিনকে সৃষ্টি করেছি ধুম্রহীন বিশুদ্ধ অগ্নি হতে।

আরও দেখুনঃ অন্তরের রোগ সম্পূর্ণ pdf বই ডাউনলোড

ইবনে আব্বাস, ইকরামাহ, মুজাহিদ, হাসান প্রমুখগন বলেছেন, মারিজুন মিন নার অগ্নিশিখার শেষপ্রান্ত, অন্য এক বর্ণনামতে, বিশুদ্ধ ও সর্বশ্রেষ্ঠ অগ্নিশিখা হতে। ইমাম নাওয়াবী বলেছেন, মারিজ হল (গাঢ়) আগুণের কৃষ্ণতা -মিশ্রিত শিখা। নবী করীম সাঃ বলেছেন,ফিরিশতাদেরকে নূর থেকে সৃষ্টি করা হয়েছে।

জ্বিন জাতিকে সৃষ্টি করা হয়েছে অগ্নিশিখা হতে। আর আদমকে সৃষ্টি করা হয়েছে সেই বস্তু থেকে, যা তোমাদেরকে বর্ণনা করা হয়েছে। (অর্থাৎ মাটি থেকে)।

আরও দেখুনঃ গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড 

নিচে জ্বীন ও শয়তানের জগৎ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জ্বীন ও শয়তানের জগৎ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ ওয়াহীদিয়া ইসলামিয়া লাইব্রেরী
বইয়ের ধরণঃ জ্বীন ও শয়তানের জগৎ সম্পর্কিত
বইয়ের সাইজঃ 3.89 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং 
বইয়ের লেখকঃ ড. উমার সুলাইমান আল-আশকার
অনুবাদঃ শাইখ আব্দুল হামিদ ফাইযী- আল-মাদানী 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group