জ্বীন শয়তানের বিস্ময়কর ঘটনা pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা অসীম অনুগ্রহে ফেরেশতা জ্বিন ও শয়তানের ইতিহাস বইখানা প্রকাশ হওয়াতে তার দরবারে শুকরিয়া আদায় করছি এবং দরুদ ও সালাম পাঠ করছি। আমাদের শ্রেষ্ঠ রাসূল মহামানব মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর উপর। 

আল্লাহ তায়ালা বলেনঃ আমি জ্বিন এবং মানুষকে এজন্যই সৃষ্টি করেছি যে তারা একমাত্র আমারই ইবাদত করবে। (সূরা আয-যারিয়াত-৫৬ )
এই আয়াত থেকে প্রমাণিত হয় যে মানুষ এবং জ্বিন সৃষ্টির মূল রহস্য হল ইবাদত বন্দেগী।

আরও দেখুনঃ আন্তরিক তাওবা pdf বই

আল্লাহ তাআলা মানুষ জ্বিন ছাড়া অন্যান্য সব কিছুকেই মানুষের কল্যাণ এবং তাদের উপকারের জন্য সৃষ্টি করেছেন। যেমন আল্লাহ তায়ালা বলেনঃ- তিনি পৃথিবীর সব কিছু তোমাদের কল্যাণের জন্যই সৃষ্টি করেছে।(সূরা আল বাকারা-২৯)

ফেরেশতাগণ সর্ব প্রকার পাপাচারে থেকে মুক্ত ও পবিত্র এজন্য তাদের থাকার জায়গা আকাশেই নির্ধারণ করা হয়েছে। সকল সৃষ্টির মধ্যে মানুষই আল্লাহর সবচেয়ে উত্তম সৃষ্টি মানুষকে আশরাফুল মাখলুক্বাত বলা হয়েছে। সকল সৃষ্টির মধ্যে আল্লাহ তাআলা মানুষ কে আকল-বুদ্ধি ও বিবেক বিবেচনার বিশেষ মর্যাদা দিয়েছেন।

আরও দেখুনঃ জ্বীন ও শয়তানের ইতিকথা pdf বই

তাই স্বভাবতেই তাদের মনে প্রশ্ন জাগে যে এসব সৃষ্টির পেছনে আল্লাহর রহস্য কি? কোন তিনি এ সব সৃষ্টি করলেন? এ পুস্তকে যা কিছু আলোচনা করা হয়েছে তা থেকে আমরা এ সম্পর্কে বিস্তারিত জানতে পারব ইনশাআল্লাহ্

তাফসীর ইবনু কাসীর থেকে প্রমানিত হয় মুমিন জ্বিন মুমিন মানুষের মতই এবং তারা জান্নাত লাভ করবে জ্বিনেরা যে জান্নাত পাবে এর উপর কতগুলো লোক নিম্নর আয়াতটিকে দলীল হিসেবে পেশ করেছেনঃ তাদেরকে (হুরদেরকে) পূর্বে কোন মানুষ অথবা জ্বিন স্পর্শ করেন।

আরও দেখুনঃ তাবিজ ব্যবহার ও তার হুকুম 

আল্লাহ তায়াআলা বলেনঃ আর যে ব্যক্তি আল্লাহর সামনে উপস্থিত হওয়ার ভয় রাখে তার জন্য রয়েছে দুটি উদ্যান দুটি জান্নাত সুতরাং তোমরা উভয়ে (জ্বিন ও মানুষ ) তোমাদের প্রতিপালকের কোন অনুগ্রহ অস্বীকার করবে?(সূরা রহমান-৪৪-৪৭) ।

নিচে জ্বীন শয়তানের বিস্ময়কর ঘটনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জ্বীন শয়তানের বিস্ময়কর ঘটনা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ হুসাইন আল মাদানী প্রকাশনী
বইয়ের ধরণঃ ইতিহাস
বইয়ের সাইজঃ 7.80 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হোসাইন বিন সোহরাব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group