টঙ্গী ইজতেমা ২০১০

টঙ্গী ইজতেমা ২০১০ pdf বই ডাউনলোড। দাওয়াত সমস্ত আম্বিয়া কেরাম আলাইহিমুস সালামদের এস্তমায়ী অজিফা, এস্তেমায়ী মেহনত। সকল নবীদের শরিয়াত ভিন্ন ভিন্ন ছিল কিন্তু দাওয়াত একই ছিল। বিভিন্ন জামানায়, বিভিন্ন কওমের মধ্যে যে নবী এসেছেন তার দাওয়াত ওই সময়ে কওমের মধ্যে প্রচলিত নকশার বিরুদ্ধে আল্লাহ থেকে সবকিছু হওয়ার দাওয়াত দিয়েছেন।

উম্মতের জন্য প্রত্যেক নবীই দাওয়াত ছিল কাওমের প্রচলিত নকশার মোকাবেলায় আল্লাহ জাতে আলী থেকে হওয়ার দাওয়াত। প্রত্যেক জামানায় আম্বিয়া কেরাম আল্লাহ রাব্বুল ইজ্জাত থেকে এই দাওয়াত নিয়ে এসেছেন।

আরও দেখুনঃ জিহাদ জান্নাতের পথ pdf বই ডাউনলোড

কওম আল্লাহর গায়েব বিভিন্ন আসবাব এবং সে কাসেলের উপর সমস্যা সমাধান হবার ইয়াকীন রাখনেওয়ালা ছিল, আম্বিয়া আলাইহিমুস সালাম আল্লাহর তরফ থেকে প্রেরিত হয়েছিলেন নিজের কওমকে সকল আসবাবের মোকাবেলায় নিজেদের কামিয়াবীর ইয়াকীন শিখানোর জন্য। আসল কথা হল, দাওয়াতে বৈশিষ্ট্যই হল ইয়াকীন পয়দা করা।

আল্লাহ তাকিদের সাথে এই কথাই বলেছেন, যে আমার রাস্তায় মেহনত করবে আমি তাকে অবশ্যই হেদায়েত দিব। এই মেহনতের মাধ্যমে নিজের ইয়াকীন পরিবর্তন করা এই কাজের মাকসাদ। সবচেয় পয়লা যেই দাওয়াত তা হাল কালেমার উপর মেহনত, নিজের ইয়াকীন বদলানোর মশক করা এবং কালেমার মেহনতের মাধ্যমে ।

আরও দেখুনঃ জিহাদ pdf বই ডাউনলোড

নিজের ইয়াকীন বদলানোর মশক করা এটা কালেমার মেহনত। আসলে এ মেহনত হল ইয়াকীনের পরিবর্তনের জন্য। প্রত্যেক কওমের মধ্যে কিছু না কিছু নবীদের আমাল বাকি ছিল, কিন্তু প্রত্যেক নবীদের মেহনত তার কওমের ইয়াকীন এবং আকীদা আল্লাহর উপর আনার জন্য ছিল। ওলামা কেরাম লিখেন ২ লাখের উপরে যে

আম্বিয়া কেরাম পাঠানো হয়ে ছিল তাদের বেশির ভাগ মুসলমানদের উপরে পাঠানো হয়েছিল। তারা দাওয়াতের মাধ্যমে কওমকে আল্লাহর গায়ের থেকে আল্লাহর দিকে ফিরানোর জন্য মেহনত করেছেন। দাওয়াতের বৈশিষ্ট্যই হল ইয়াকীন পয়দা করা। যে লাইনে মেহনত হবে ওই লাইনে দীলের ভিতর ইয়াকীন হবে।

আরও দেখুনঃ জান্নাতের ফুল pdf বই ডাউনলোড

নিচে টঙ্গী ইজতেমা ২০১০ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

টঙ্গী ইজতেমা ২০১০ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 10.8 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group