ডাবল স্ট্যান্ডার্ড pdf বই ডাউনলোড। অস্থিরভাবে পায়চারি করছেন নাদিমের বাবা। কাদোঁ কাদোঁ ভঙ্গিতে পাশেই বসে আছেন তার মা। তাদেরঁ এই উৎকন্ঠার কারণ নাদিম। তার বন্ধুদের মধ্যে কেউ একজন তার বাবাকে কিছু কথা জানিয়ে দিয়েছে। রমজানের এগারোটা রোজা পেরিয়ে গেলেও নাদিম একটা রোজাও রাখেনি।

বাসায় সবার সাথে সেহরী খেলেও পরে ভেঙ্গে ফেলেছে। বন্ধুদের আড্ডাতেও ধর্মীয় বিধিবিধান নিয়ে কটাক্ষ করাটা নিত্তনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। নাদিমের বাবা নিজে পাচঁ ওয়াক্ত নামাজ না পড়লেও রমজানে রোযা-নামায বাদ দেন না। আর জুমআর নামায তো পড়েনই। আর ওর মা অবশ্য খুব পরহেজগার মহিলা।

আরও দেখুনঃ মন খুশি করার উপায় pdf বই ডাউনলোড

শেষ কবে নামায কাযা হয়েছে হিসাবের বাইরে। কিন্তু ছেলেটা এমন হয়ে যাবে তা চিন্তাও করেননি। তারাাঁ । এমনিতে নাদি খুব ভালো ছেলে। মহল্লায় ভদ্র ছেলে হিসেবে সুনাম রয়েছে। নটরডেম এ সেকেন্ড ইয়ারে পড়ে এখন। নাদিমের সামনে বসে আছেন ফারুক সাহেব। চল্লিশোর্ধ্বে, পেশায় চিকিৎসক। চেহারায় না বয়সের ছাপ আছে, না পেশার ছাপ। কিছুটা জড়সড় হয়েই বসেছেন। নাদিমের বাবাই ওনাকে নিয়ে এসেছেন।

পরিবার এর মধ্যে এমন একটি ছেলে থাকেই।

ছেলের মতি ফেরানোর প্রচেষ্টা হিসেবে নিজে কয়েক বার বুঝাতে গিয়েছিলেন। কাজ হয়নি। নাস্তিকতা বা সংশয়বাদিতা সবার আগে যে জিনিসটি কেড়ে নেয় তা হল আদব। নিজে ছাড়া বাকি সবাই পুরনো, অচল, অবৈজ্ঞানিক, গোড়াাঁ যুক্তিবোধবিহীন জড়বস্তু। এই উন্নাসিকতা থেকে রেহাই পায় না কেউই।

আরও দেখুনঃ ধর্ম নিরপেক্ষতাবাদ pdf বই ডাউনলোড

সামনের এই ডাক্তার সাহেবটির দিকে এক প্রকার হতাশা নিয়ে তাকিয়ে আছে নাদিম। সারাটা জীবন বিজ্ঞান পড়ে এতটা অবৈজ্ঞানিক মানুষ কিভাবে হয় সুরতে-পোষাকে মনে হচ্ছে মুসজিদের হুজুর। রমজানের এই কদিন থেকে নাদিমের বাবা আবার মুসজিদের তালিমে বসা শুরু করেছেন। সেখান থেকেই এই ডাক্তার হুজুরটি আবিস্কার হয়েছে মনে হচ্ছে।

আসন্ন বয়ানের জন্য প্রস্তুত হল নাদিম। এসব বয়ান ও আগেও শুনেছে, পুরনো অস্ত্র নিয়ে আবারো রেডি হল। যে অস্ত্রে ঘায়েল হয়েছে ওর বাবাসহ আরো কত বন্ধুবান্ধব। দেখ নাদিম, আমাদের একসময় অস্তিত্ব ছিল না। আল্লাহ তাআলাই আমাদেরকে সৃষ্টি করে পাঠিয়েছেন। শুধু পাঠিয়েই ক্ষান্ত হননি। আমাদের যা কিচু প্রয়োজন তারও ব্যবস্থা করেছেন।

আরও দেখুনঃ ধৈর্য হারাবেন না pdf বই ডাউনলোড

নিচে ডাবল স্ট্যান্ডার্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ডাবল স্ট্যান্ডার্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 72.09 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ ডা. শামসুল আরেফীন  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group