তাইসীরুল কুরআন বাংলা তাফসীর

তাইসীরুল কুরআন বাংলা তাফসীর পিডিএফ ডাউনলোড। আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই, আশা করি ভালো আছেন। আজকে আপনাদের জন্য তাইসীরুল কুরআন তাফসীর এর বাংলায় অনুবাদ কৃত কিতাবখানা নিয়ে হাজির হলাম। বাংলা ভাষায় যত বই পুস্তক রয়েছে, আমার ইচ্ছা, আমি সেখান থেকে আপনদের সকল বই অনলাইনে দিয়ে দিই

আরও দেখুনঃ শব্দার্থে আল কুরআনুল মাজীদ ১ম খন্ড

তাইসীরুল কুরআন বাংলা তাফসীরটির বিশেষ বৈশিষ্ট্যসমূহঃ

১. অতি সহজ ভাষায় অনূদিত।
২. আসমা ওয়াস-সিফাত, অর্থাৎ আল্লাহ তায়ালার গুনবাচক নাম সম্বলিত আয়াতসহ আক্বীদাহ বিষয়ক আয়াতগুলোর সঠিক তরজমা।
৩. আয়াত সংশ্লিষ্ট হাদীসগুলো শুধুমাত্র বুখারী ও মুসলিম থেকে গ্রহণ করা হয়েছে।

৪. সহীহ হাদীসগুলোর নয়টি গ্রন্থের (বুখারী, মুসলিম, তিরমিযী, নাসাই, আবূ দাউদ, ইবনু মাজাহ, মওয়াত্তা, মুসনাদ আহমাদ ও দারেমী) আলোকে তাখরীজ ও সহায়ক হাদীস নম্বর উল্লেখ করা হয়েছে। বুখারী, মুসলিম ও ইবনু মাজাহর নম্বর নেয়া হয়েছে ফুয়াদ আবদুল বাকী সম্পাদিত গ্রন্থ থেকে। তিরমিযীর নম্বর নেয়া হয়েছে আহমাদ শাকের সম্পাদিত গ্রন্থ থেকে।

আরও দেখুনঃ সুনানে নাসায়ী শরীফ ৪র্থ খন্ড

আবূ দাউদের নম্বার নেয়া হয়েছে মুহিউদ্দিন সম্পাদিত গ্রন্থ থেকে। আহমাদের নম্বর নেয়া হয়েছে এহইয়াতুত তুরাস সম্পাদিত গ্রন্থ থেকে। মওয়াত্ত মালিকের নম্বর তার নিজস্ব। সর্বশেষে দারেমীর নম্বর নেয়া হয়েছে আলামী ও রামযালী সম্পাদিত গ্রন্থ থেকে। অর্থাৎ হাদীসের বিস্ময়কর সূচীগ্রন্থ আল-মু’জামুল মুফাহরাস লি আল-ফাজিল হাদীস অবলম্বনে হাদীস নম্বর সংযোজিত হয়েছে।

৫. আল-কুরআনুল কারীমের বিষয়ভিত্তিক ধারাবাহিক সূচীপত্র প্রস্তুত করা হয়েছে। যেখানে প্রায় আড়াই হাজার বিষয়ে প্রথমে সূরা নম্বর ও পরে আয়াত নম্বর উল্লেখ করা হয়েছে।

৬. বাংলা বিষয়সূচীর সাথে সাথে আরবী ভাষাতেও বিষয়গুলোকে উল্লেখ করা হয়েছে এবং আরবী বাক্যের হারাকাত দিয়ে সর্বসাধারণ ও শিক্ষার্থীদের পাঠোপযোগী করা হয়েছে।

৭. বাংলাভাষী পাঠকদের সহজ পাঠের জন্য আরবীর বিশেষ ফন্ট ব্যবহার করা হয়েছে।

আরও দেখুনঃ আরবী টু বাংলা কোরআন শরীফ

তাইসীরুল কুরআন

বঙ্গানুবাদঃ অধ্যাপক মোহাম্মদ মোজাম্মেল হক
প্রকাশকঃ তাহহিদ পাবলিকেশন্স
সাইজঃ ২৪.৯ MB

  ডাউনলোড সার্ভার-১: Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group