তাওহিদের মূলনীতি প্রথম খন্ড

তাওহিদের মূলনীতি প্রথম খন্ড pdf বই ডাউনলোড।  উসুল আস- সালাসাহ শব্দটি তিনটি মুলনীতি। এটি তাওহিদের তিনটি মুলনীতির ওপর লেখা একটি ছোট্ট পুস্তিকা। শব্দ-সংখ্যার দিক দিয়ে অত্যন্ত সংক্ষিপ্ত হলেও ছো্ট্ট ও পুস্তিকায় অর্থের গভীরতা ব্যাপক। এতে বর্ণিত শিক্ষা ও মূলনীতিগুলোর ব্যাপারে কারো অজ্ঞ থাকার সুযোগ নেই। বইটি প্রকাশ হবার পর থেকে আলিমগণ সব সময় বইটি অধ্যয়ন করে আসছেন, এর ওপর দারস দিয়েছেন এবং তাওহিদ-বিষয়ক অধ্যায়ন সব সময় এই পুস্তিকায় দিয়েই শুরু করা হয়।

এই পুস্তিকায় আলোচিত তিনটি মৌলিক নীতি এবং এগুলোর ব্যাপারে লেখকের আলোচনার দিকে লক্ষ করলে দেখা যায়, মূলত কবরে যে বিষয়গুলো নিয়ে প্রশ্ন করা হবে লেখক এই পুস্তিকাতে সেগুলো নিয়েই আলোচনা করেছেন।

আরও দেখুনঃ আল্লাহকে যদি পেতে চাও pdf বই ডাউনলোড

আমাদের সবার এ তিনটি মুলনীতি সম্পর্কে যথাসম্ভব ভালোবাভে জানা দরকার, যাতে করে আমাদের জীবনকে এই নীতিগুলোর আলোকে আমরা সাজাতে পারি, জীবনে এই শিক্ষাগুলো প্রয়োগ করতে পারি এবং কবরের প্রশ্নগুলোর উত্তর দ্রুত ও সঠিকভাবে দিতে সক্ষম হই। তাওহীদের মুলনীতি-সংক্রান্ত এ আলোচনায় আমরা এগাব ধীরে ধীরে, পর্যায়ক্রমে ।

কারণ, দ্বীন ইসলামের জ্ঞান ধীরে ধীরে শেখা উচিত। রাতারাতি কেউ আলিম হতে পারে না। ইবনু আব্দিল বার রাঃ আল-জামিতে উল্লেখ করেছেন যুহরী রাঃ বলছেন, যে রাতারাতি জ্ঞান অর্জন করতে চায়, জ্ঞান তাকে ত্যাগ করে। আসলে জ্ঞান অর্জিত হয় ধীরে ধীরে, দিন রাতের সাধনায়। ইলম অর্জনের জন্য ধৈর্য ও অধ্যবসায়ের প্রয়োজন । এই পথে অগ্রসর হতে হয় ধাপে ধাপে ।

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

শুরুতেই আকিদাহ অথবা তাওহীদের গভীর আলোচনার বইগুলো দিয়ে শুরু করলে আপনি এমন কিছু বিষয়ের মুখোমুখি হবেন যা হয়তো পুরোপুরি স্পষ্টভাবে বুঝতে পারবেন না। যার ফলে আপনি হতাশ হয়ে যাবেন। কিন্তু ধাপে ধাপে অগ্রসর হলে হয়তো বিষয়গুলো আপনি বুঝতে পারতেন। অনেক ভাইকে দেখা যায় শুরুতেই আকিদাহ ও তাওহিদ নিয়ে এমনসব বই পড়া শুরু করে দিয়েছেন, যেগুলোকে ভেঙে বোঝাতে আলিমদের ও বেগ পেতে হয়।

আরও দেখুনঃ দাফন কাফন জানাজা pdf বই ডাউনলোড

নিচে তাওহিদের মূলনীতি প্রথম খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তাওহিদের মূলনীতি প্রথম খন্ড pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ ইলম হাউস টিম
বইয়ের ধরণঃ তাওহিদের নীতি-মালা বিষয়ক
বইয়ের সাইজঃ 8.02 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ আহমাদ মুসা জিবরিল
অনুবাদঃ ইলমহাউস অনুবাদক টিম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group