তাক্বদীর আল্লাহর এক গোপন রহস্য pdf বই ডাউনলোড। যাবতীয় প্রশসা আল্লাহর জন্য। দরূদ এবং সালাম বর্ষিত হোক আমাদের শেষ নবী মুহাম্মাদ সাঃ-এর উপর। তাক্বদীর ঈমানের ছয়টি স্তম্ভের অন্যতম একটি স্তম্ভ। প্রকৃত মুমিন হতে হলে অবশ্যই তাক্বদীরে বিশ্বাস করতে হবে তাক্বদীরে বিশ্বাস স্থাপন বৈ কেউ মুমিন হতে পারবে না।

পবিত্র কুরআন ও সহীহ হাদীছে তাক্বদীর সংক্রান্ত অসংখ্য বর্ণনা এসেছে। সেজন্য ইসলামে এর গুরুত্ব অপরিসীম। বিষয়টি সরাসরি আল্লাহর সাথে সম্পর্কিত হওয়ার কারণে এর গুরুত্ব এবং তাৎপর্য যারপর নেই বৃদ্ধি পেয়েছে। কারণ আল্লাহর কতিপয় নাম ও গুণাবলীর সাথেই এর সরাসরি সম্পর্ক।

তাক্বদীর বিশ্বাস মানুষের স্বভাবগত বিষয়। সেজন্য এমনকি জাহেলী যুগেও মানুষ এতে বিশ্বাস করত। জাহেলী অনেক কবির কবিতায় এমন বিশ্বাসের ইঙ্গিত পাওয়া যায়। কবি আনতারা তার প্রেমিকা আবলাকে লক্ষ্য করে বললেন, হে আবলা! আমার প্রভু আসমানে যদি আমার মৃত্যুর ফায়ছালা করেই রাখেন, তাহলে মৃত্যু থেকে আমার পালাবার পথ কোথায়!!।

আরও দেখুনঃমানব দেহের অলৌকিক রহস্য pdf বই ডাউনলোড

দরূদ শরিফের মাসায়েল pdf বই ডাউনলোড

অন্ধকূপ হত্যা রহস্য pdf বই ডাউনলোড

এরপর রাসূল সাঃ এসে তাক্বদীরের একটি পূর্ণাঙ্গ রূপরেখা তুলে ধরেন। ছাহাবায়ে কেরাম রাযিয়াল্লাহু আনহুম, রাসূল সাঃ-এর নিকট থেকে সরাসরি দ্বীনের জ্ঞান লাভ করেন। সেজন্য তারাঁ ছিলেন তাক্বদীর উপলব্ধির ক্ষেত্রে সর্বাধিক অগ্রগণ্য এবং এর প্রতি তাদেঁর বিশ্বাসও ছিল অটুট। ফলে তারাঁ তাক্বওয়া এবং শ্রেষ্ঠত্বের চূড়ান্ত পৌছতে সক্ষম হয়েছিলেন।

তাক্বদীর অর্থ- ভাগ্য, কপাল। 

কিন্তু ছাহাবায়ে কেরাম রাযিয়াল্লাহু আনহুম-এর যুগের শেষের দিকে ইসলামের ব্যাপক বিস্তৃতির পর মুসলিম দেশসমূহে গ্রীক, পারসিক, ভারতীয় দর্শনের অনুপ্রবেশ ঘটতে শুরু করে। ফলে তাক্বদীর অস্বীকারের মত নিকৃষ্ট মতবাদের জন্ম হয়। তারপর উমাইয়া যুগে জন্ম হয় জাবরিইয়াহ মতবাদের এসব ভ্রান্ত মতবাদের অপতৎপরতা আজও অব্যাহত রয়েছে।

আরও দেখুনঃ কোরআন মজিদের গোপন রহস্য pdf বই ডাউনলোড

মহান আল্লাহ আহলুস সুন্নাহ ওয়াল জামাআতকে তাক্বদীরের সঠিক উপলব্ধি দান করেছেন। কারণ তারা সরাসরি পবিত্র কুরআন, ছহীহ হাদীছ এবং সালাফে ছালেহীনের বক্তব্য অনুযায়ী তাক্বদীর বুঝার চেষ্টা করেছেন। মূলতঃ তাক্বদীরসহ শরীআতের যেকোন বিষয় বুঝার ক্ষেত্রে এই পথেই মুক্তি নিহিত রয়েছে।

তাক্বদীরের মৌলিক বিষয়গুলি উপলব্ধি করতে পারলে একজন মুমিনের ঈমান পরিপক্ক হবে, আল্লাহ সম্পর্কে তার ধারণা সুন্দর হবে এবং দুনিয়া ও আখেরাতে সে প্রভুত কল্যাণ অর্জন করতে পারবে। পক্ষান্তরে তাক্বদীরে বিশ্বাসের ক্ষেত্রে বিভ্রান্ত হলে উভয় জীবনে নেমে আসবে চরম হতাশা এবং মর্মন্তদ শাস্তি।

আরও দেখুনঃ রিয়া গোপন শিরক pdf বই ডাউনলোড

নিচে তাক্বদীর আল্লাহর এক গোপন রহস্য pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

তাক্বদীর আল্লাহর এক গোপন রহস্য pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   আছ ছিরাত প্রকাশনী 
বইয়ের ধরণঃ    ঈমান বিষয়ক বই 
বইয়ের সাইজঃ   3.80 MB 
প্রকাশ সালঃ   ২০১৫
বইয়ের লেখকঃ   আব্দুল আলীম্ ইবন কাওছার 
অনুবাদঃ  

 

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে দিবেন।….!!