তানভির আহমেদের নির্বাচিতলেখা ২য়-খন্ড

তানভির আহমেদের নির্বাচিতলেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড। তাওহিদুল্লাহর ইলম এবং তার উপর আমল একজন মানুষের জীবনের গতিবিধি নিয়ন্ত্রণ করে। বিশুদ্ধ তাওহিদের ধারক বাহক আল্লাহর ইচ্ছায় কখনো পথভ্রষ্ট হয় না। লা-ইলাহা ইল্লাল্লাহ তথা সব ধরণের তাগুত বর্জন করে একমাত্র আল্লাহর স্বীকৃতি হল তাওহিদের দাওয়াতের মূল ভিত্তি।

বিশুদ্ধতা রক্ষার্থে তাওহিদের বিভিন্ন শ্রেণীকরণ করা হলেও সেগুলো পরস্পর অবিচ্ছেদ্য এবং সকল ধরণের তাগুককে বর্জন একমাত্র আল্লাহর স্বীকৃতিকে কেন্দ্র করেই আবর্তিত।

আরও দেখুনঃ তানভির আহমেদের নির্বাচিতলেখা ১ম-খন্ড pdf বই ডাউনলোড

কারও কার্যপদ্ধতিতে, জীবনাচরণে সমস্যা তাওহিদের কোনো না কোনো সমস্যা থেকেই উদ্ভূত হয়ে থাকে। যুগে যুগে আল্লাহর জমিনে আল্লাহর আইন জারির মত ফারজিয়্যাতেও কিছু বান্দা উদাসীন থেকেছেন। এমনকি উলামাদের অনেকেও তাওহিদুল্লাহর জ্ঞানকে তুচ্ছ করে তাগুতকে বরণ করে নিয়েছেন।

অনন্ত অসীম আখিরাতের জন্য যে দুনিয়াকে মোহর বানানো হয়েছে, সেই দুনিয়াকে আগলে থাকার কারণে অসংখ্য আবিদ মুওয়াহিদিনদের অন্তর্ভূক্ত হওয়া থেকে বঞ্চিত হয়েছে। তাওহিদ আর -রুবূবিয়্যাহতে বলা হয়, একমাত্র আল্লাহই হলেন প্রকৃত শক্তি ও ক্ষমতার মালিক । তিনিই সবকিছু সচল থাকার শক্তি দিয়েছেন।

আরও দেখুনঃ গাজী নুরুল আহাদ রচনাসমগ্র pdf বই ডাউনলোড

তারঁ ইচ্ছা ব্যতীত জগতসমূহের কোথাও কিছুই সংঘটিত হয় না। এই বাস্তবতা ক্ষণে ক্ষণে উপলব্ধি করতেন মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃ, আর বলে উঠতেন, লা হাউলা ওয়া লা -কুওয়্যাতা ইল্লাহ বিল্লাহ অর্থাৎ, আল্লাহ ছাড়া কারো কোনো শক্তি নেই ক্ষমতা নেই।

আল্লাহ রব্বুল আলামীন বলেন- আল্লাহ সবকিছুর স্রষ্টা এবং তিনি সবকিছুর অভিভাবক ও কার্যনির্বাহকারী। [সুরা আয-যুমার,৬২] আল্লাহর অনুমতি ছাড়া কোনো বিপদ আসে না…[সূরা আত-তাগাবূন,১১]

আরও দেখুনঃ জাভেদ কায়সারের লেখাসমূহ pdf বই ডাউনলোড

তাওহিদের এই ব্যাপারটি বান্দার বিশুদ্ধ হয়ে গেলেও তারঁ পক্ষে আপাত কোনো তাগুতকেই ভয় করা সম্ভব নয়। আর ভয় করে তাগুতকেই বন্ধরূপে গ্রহণ বা তাগুতকেই ভয় করা সম্ভব নয়। আর ভয় করে তাগুতকেই বন্ধুরূপে গ্রহণ বা অনুসরণ।

নিচে তানভির আহমেদের নির্বাচিতলেখা ২য়-খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তানভির আহমেদের নির্বাচিতলেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 48.5 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group