তাফসীরুল উসরিল আখির

বাংলা তাফসীরুল উসরিল আখির pdf বই ডাউনলোড। সম্মানিত মুসলিম ভাই ও মুসলিম বোন (আল্লাহ আপনাদের করুনা করুন) জেনে রাখুন, আমাদের প্রত্যেকের জন্য চারটি বিষয় জানা অপরিহার্য। তাই তাফসীরুল উসরিল আখির থেকে যেন আমরা এই চারটি বিষয়ের উপর আমল করতে পারি।

 জ্ঞানার্জন করাঃ

আল্লাহ পাক নবী (সাঃ) এবং ইসলাম ধর্ম সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করা অপরিহার্য। কেননা না জেনে আল্লাহর ইবাদত করা যায় না। করলেও বিভ্রান্তিতে পতিত হতে বাধ্য। যেমন বিভ্রান্ত হয়েছিল খৃষ্টানরা।

তাফসীরুল উসরিল আখির আমল করাঃ

জ্ঞানার্জন করার পর আমল না করলে সে বনী ইসরাইলদের মত। কেননা বনী ইসরাইলরা শিক্ষা লাভ করার পর তদানুযায়ী আমল করেনি। শয়তানের ষড়যন্ত্র হচ্ছে সে মানুষকে জ্ঞান শিক্ষার প্রতি অনুৎসাহিত করবে। তার মধ্যে এমন ধারণা সৃষ্টি করে যে, অজ্ঞ থাকলে আল্লাহ মানুষের ওযুহাত গ্রহণ করবেন। ফলে সে পার পেয়ে যাবে। তার জানা নেই যে, সকল বিষয় শিক্ষার্জন করা তার জন্য সম্ভাব ছিল। তা যদি নাও শিখে তবু তার উপর দলীল কয়েম হয়ে যাবে। এটা হচ্ছে নূহ আঃ এর জাতির চরিত্র। নূহ আঃ তাদেরকে নসীহত করতে গেলে “তারা কানের মধ্যে আঙ্গুল প্রবেশ করাতো এবং নিজেদেরকে কাপড় দিয়ে ঢেকে দিত”-(সূরা নূহ-৭)। যাতে করে কেউ বলতে না পারে যে তাদেরকে সতর্ক করা হয়েছিল।

দাওয়াত বা আহবানঃ

উলামা ও দাঈগন নবীদের উত্তরাধিকার। তােই নবীদের কাজ আলৈম ও জ্ঞানীদেরকে করতে হবে। আল্লাহ তায়ালা বানী ইসরাঈলকে লা’নত করেছেন। কেননা “তারা যে মন্দ ও গর্হিত কাজ করত তা থেকে তারা পরস্পরকে নিষেধ করত না; বাস্তবিকই তাদের কাজ ছিল অত্যন্ত গর্হিত।”-(সূরা মায়েদাঃ৭৯)। রাসূল সঃ পথের প্রতি আহবান ও শিক্ষা দান ফরযে কেফায়া। কেউ এ কাজ আঞ্জাম দিলে যদি যথেষ্ঠ হয় হবে অন্যরা গুনাহ থেকে মুক্তি পাবে। কিন্তু কেউ এ দায়িত্ব পালন না করলে সকলেই গুনাহগার হবে।

আরও দেখুনঃ সুখী হওয়ার ১০টি উপায়

ধৈর্য ধারণ করাঃ

ধৈর্য ধারণ করতে হবে জ্ঞান শিক্ষার পথে। ধৈর্য ধারণ করতে হবে তদানুযায়ী আমল করার ক্ষেত্রে। আর ধৈর্য ধারণ করতে হবে দ্বীনের পথে মানুষকে আহবান করার ক্ষেত্রে।

নিচে বাংলা তাফসীরুল উসরিল আখির pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

বাংলা তাফসীরুল উসরিল আখির পিডিএফ ডাউনলোড

বইয়ের নামঃ তাফসীরুল উসরিল আখির
প্রকাশকঃ তাফসীর ইনফো
বইয়ের ধরণঃ বাংলা অনুবাদ সহ পবিত্র কোরআন শরীফ
বইয়ের সাইজঃ ১৫.৭ MB
প্রকাশ সালঃ 
বইয়ের লেখকঃ

  ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group