তাবলীগের অতীত বর্তমান ভবিষ্যৎ

তাবলীগের অতীত বর্তমান ভবিষ্যৎ pdf বই ডাউনলোড। সত্যের সাধনায় নিবেদিত -প্রাণ মুসলিম দরবেশ, মুসাফির, পরিবব্রাজকদের অক্লান্ত প্রয়াস ও প্রচারের ফলেই ইসলাম সারা দুনিয়অর বিস্তারিত হয়েছে। সম্ববতঃ এই বিষয়টি লক্ষ্য করেই অথ্যাপক ম্যাক্স মুলার বলেছিলেন যে, ইসলাম মুলতঃ একটি প্রচারমূলক ধর্ম ।

তাবলীগ বা প্রচারের উপরই এর ভিত্তি প্রতিষ্ঠিত। প্রচারের বলেই ইসলামের অগ্রগতি ও বিকাশ সাধিত হয়েছে এবং প্রচারের উপরই তার অস্তিত্ব ও সম্প্রসারণের প্রশ্ন নির্ভরশীল।

আরও দেখুনঃ  ইজতেমার আগের মুজাকারা pdf বই ডাউনলোড

প্রকৃতপক্ষে ইসলামের শিক্ষা, আদর্শ ও উপদেশাবলী পর্যালোচনা করলে এটাই ষ্পষ্ট হয়ে ওঠে যে, ইসলাম মানে সত্যের প্রতি আহবার জানানো এবং মুসলমানদের জীবনের উদ্দেশ্য সংকাজে আদেশ ও অসৎকাজ থেকে নিষেধ করা ছাড়া আর কিছুই নয়। মুসলমানের জীবনের উদ্দেশ্য সম্পর্কে আল্লাহ পাকের উপরোক্ত নির্দেশের অর্থ অতি পরিষ্কার।

মানুষের মাঝে ইসলামের দাওয়াত পৌঁছে দেওয়াই তাবলীগের মুল উদ্দেশ্য। ইসলাম একটি প্রচারমুলক ধর্ম। প্রচার তথা তাবলীগের মাধ্যমেই দুনিয়ার বিভিন্ন দেশে ইসলাম বিস্তারিত হয়েছে বক্ষ্যমান গ্রন্থে ইসলাম প্রচারে তাবলীগের সেই ভুমিকার উপর আলোকপাত করা হয়েছে।

আরও দেখুনঃ আহলে সুন্নতের আকিদা শিখি pdf বই ডাউনলোড

আফ্রিকা থেকে ইন্দোনেশিয়া পর্যন্ত দুনিয়ার দুরধিগম্য জনপদ সমূহে শুধু প্রচারের দ্বারা ইসলাম কিভাবে প্রতিষ্ঠিত ও প্রসারিত হয়েছে, তার বিস্তারিত বিবরণ এ গ্রন্থে বিধৃত হয়েছে। ইসলাম প্রচারের এ ইতিহাস এদেশে অনেকেরই অজানা।আধুনিককালেও ইসলামের শক্তি ও সৌন্দর্য বৃদ্ধির জন্য তাবলীগের প্রয়োজনীয়তা ফুরিয়ে তো যায়ইনি, বরং বহুগুন বৃদ্ধি পেয়েছে।

সাম্প্রতিক কালে তবলীগ জামাতের কর্মতৎপরতা দেশে -বিদেশে সর্বত্র যথেষ্ট সম্প্রসারিত হয়েছে । তাবলীগ কর্মপ্রচেষ্টার মধ্যে দিয়ে মুসলমান জনসাধারণের মধ্যে বিরাট সারা জেগেছে এবং দ্বীনী এলেমের প্রতি মানুষের আগ্রহ নতুন করে বৃদ্ধি পেয়েছে।

আরও দেখুনঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

নিচে তাবলীগের অতীত বর্তমান ভবিষ্যৎ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তাবলীগের অতীত বর্তমান ভবিষ্যৎ pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ খোশরোজ কিতাব মহল ঢকা
বইয়ের ধরণঃ তাবলীগ সম্পর্কিত
বইয়ের সাইজঃ 5.30 MB
প্রকাশ সালঃ ১৯৭৬ ইং 
বইয়ের লেখকঃ মৌলভী মুহাম্মদ ইব্রাহিম
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group