তাবলীগ আমার কাজ pdf বই ডাউনলোড। প্রতিটি মানুষের চারটি মনযিল আছে। প্রতিটি মানুষকেই নিম্নোক্ত চারটি মনযিল অতিক্রম করতে হয়। মায়ের গর্ভে আল্লাহ মানুষের শরীর সৃষ্টি করেন। অতঃপর এক অন্ধকার জগতের সেই সংকীর্ণ স্থানেই ‘রূহ’ দান করেন।

  1. প্রথম মনযিল মায়ের গর্ভ
  2. দ্বিতীয় মনযিল পৃথিবীর গর্ভ
  3. তৃতীয় মনযিল কবরের গর্ভ
  4. চতুর্থ মনযিল আখেরাত

আরও দেখুনঃ ডিজিটাল ছবি সম্পর্কে ইসলামের বিধান

আল্লাহ তায়ালা ইরশাদ ফরমান –

إِنَّ ٱلَّذِينَ قَالُواْ رَبُّنَا ٱللَّهُ ثُمَّ ٱسۡتَقَـٰمُواْ تَتَنَزَّلُ عَلَيۡهِمُ ٱلۡمَلَـٰٓٮِٕڪَةُ أَلَّا تَخَافُواْ وَلَا تَحۡزَنُواْ وَأَبۡشِرُواْ بِٱلۡجَنَّةِ ٱلَّتِى كُنتُمۡ تُوعَدُونَ (٣٠) نَحۡنُ أَوۡلِيَآؤُكُمۡ فِى ٱلۡحَيَوٰةِ ٱلدُّنۡيَا وَفِى ٱلۡأَخِرَةِ‌ۖ وَلَكُمۡ فِيهَا مَا تَشۡتَهِىٓ أَنفُسُكُمۡ وَلَكُمۡ فِيهَا مَا تَدَّعُونَ (٣١) نُزُلاً۬ مِّنۡ غَفُورٍ۬ رَّحِيمٍ۬ (٣٢) وَمَنۡ أَحۡسَنُ قَوۡلاً۬ مِّمَّن دَعَآ إِلَى ٱللَّهِ وَعَمِلَ صَـٰلِحً۬ا وَقَالَ إِنَّنِى مِنَ ٱلۡمُسۡلِمِينَ (٣٣) وَلَا تَسۡتَوِى ٱلۡحَسَنَةُ وَلَا ٱلسَّيِّئَةُ‌ۚ ٱدۡفَعۡ بِٱلَّتِى هِىَ أَحۡسَنُ فَإِذَا ٱلَّذِى بَيۡنَكَ وَبَيۡنَهُ ۥ عَدَٲوَةٌ۬ كَأَنَّهُ ۥ وَلِىٌّ حَمِيمٌ۬ (٣٤)

“নিশ্চয় যারা বলে, আমাদের পালনকর্তা আল্লাহ, অতঃপর তাতেই অবিচল থাকে, তাদের কাছে ফেরেশতা অবতীর্ণ হয় এবং বলে, তোমরা ভয় করো না, চিন্তা করো না। এবং তোমাদের প্রতিশ্রুত জান্নাতের সুসংবাদ নাও। ইহকাল ও পরকালে আমিই তোমাদের বন্ধু। সেখানে তোমাদের জন্যে আছে যা তোমরা দাবী করবে। এটা ক্ষমাশীল করুনাময়ের পক্ষ থেকে সাদর আপ্যায়ন। যে ব্যক্তি আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি একজন আজ্ঞাবগ, তার কথার চাইতে উত্তম কথা আর কার হতে পারে? ভাল ও মন্দ সমান নয়। জবাবে তাই বলুন যা উৎকৃষ্ট। তখন দেখবেন আপনার সাথে যে ব্যক্তির শত্রুতা রয়েছে সে যেন অন্তরঙ্গ বন্ধু”। (হা-মীম সেজদাহঃ৩০ -৩৪)

আল্লাহ তায়ালা আরও বলেনঃ

فَكَيْفَ إِذَا تَوَفَّتْهُمْ الْمَلَائِكَةُ يَضْرِبُونَ وُجُوهَهُمْ وَأَدْبَارَهُمْ

“ফেরেশতা যখন তাদের মুখমন্ডল ও পৃষ্ঠদেশে আঘাত করতে করতে প্রাণ হরণ করবে, তখন তাদের অবস্থা কেমন হবে? (সূরা মুহাম্মদঃ ২৭)

আরও দেখুনঃ খাওয়ার আদব pdf বই 

মানুষকে আল্লাহ তায়ালা পৃথিবীতে প্রেরণ করেন যেন অসম্মানের পথ বর্জন করে মর্যাদা ও সম্মানের পথ অবলম্বন করে। তার প্রতি কৃত আল্লাহর অনুগ্রহসমূহের যেন সে মূল্যায়ন করে।

নিচে তাবলীগ আমার কাজ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তাবলীগ আমার কাজ pdf বই ডাউনলোড সূচীপত্র

প্রকাশকঃ এদারায়ে কুরআন
বইয়ের ধরণঃ তাবলীগ বিষয়ক
বইয়ের সাইজঃ 4.95 MB
প্রকাশ সালঃ ২০০০ ইং
বইয়ের লেখকঃ মাওলানা উমর পালনপূরী
অনুবাদঃ মাওলানা যাইনুল আবেদীন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group