তাবিজ ব্যবহার ও তার হুকুম pdf বই ডাউনলোড। ইসলামের শুরুর যুগে যেহেতু মানুষ ঝাড়ফুক তাবিজ ইত্যাদি শিরক দ্বারা করত সে কারণে রাসূল সাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তা থেকে নিষেধ করেছেন। পরবর্তীতে তিনি তা অনুমতি দিয়েছেন। ফুকাহায়ে কেরাম ঝাঁড়ফুক তাবিজ ইত্যাদিতে শিরক জাতীয় কোন কিছু না থাকলে তা ব্যবহার করার অনুমতি দিয়েছেন।

কিন্তু কিছু মানুষ তাকে অগ্রাহ্য ভেবে ঢালাও ভাবে ঝাড়ফুক তাবিজ ইত্যাদি ব্যবহার শিরক বলে যে প্রচার চালাচ্ছে তা বেঠিক ও ভুল। কেননা যে হাদীসের আলোকে শিরক বলে প্রমান করতে চায় সে হাদীসে ই তা শিরক নয় ও ব্যবহার বৈধ বলে প্রমাণিত হয়।

আরও দেখুনঃ জ্বীন ও শয়তানের ইতিকথা pdf বই

শিরক ও কুফর মুক্ত তাবিজ ব্যবহার করা ইসলামী শরীয়তে কারো উপর ফরয বা ওয়াজিব করা হয়নি। তবে হাদীসে যতটুকু নিষেধাজ্ঞা পাওয়া যায়। তা জাহেলী যুগের কুফরী শিরকী মতবাদের সাথে সম্পৃক্ত। কারন ইসলামের সোনালী যুগের ব্যক্তিদের দিকে দৃষ্টি দিলে প্রতিয়মান হয়যে ইসলামী শরীয়তে শিরক ও কুফর মুক্ত তাবিজ ব্যবহার ফরয বা ওয়াজিব না হলেও তা জায়েয হওয়াতে কোন বাধা নেই। তবে এ সামান্য বিষয় নিয়ে লা মাযহাবীদের এলোমেলো বক্তব্য মানুষের মাঝে এক বিভ্রান্তির অবস্থা সৃষ্টি হয়েছে।

বাস্তবে কি তারা বিভ্রান্তি প্রিয় ফাসাদী ওরফে লা মাযহাবী সম্প্রদায়। এ বিষয়ে ফাসাদ নিরসণের জন্য তরুণ আলেম মুফতী অকিল উদ্দিন যশোরী সহকারী মুফতী দারুল ইফতা খাদেমুল আকুরনা ওয়াস সুন্নাহ চট্টগ্রাম-এর রচিত সহীহ হাদীসের আলোকে তাবিজ ব্যবহার ও তার হুকুম নামক কিতাবটি যথেষ্ট ভুমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

আরও দেখুনঃ তাকওয়া pdf বই

এ বিষয়ে আমার অত্যন্ত আস্থাভাজন প্রিয় শাগেরদ তরুন আলেম মুফতী অকিল উদ্দিন যশোরী সহকারী মুফতী- দারুল ইফতা খাদেমুল কুরআন ওয়াস সুন্নাহ চট্টগ্রাম- সহীহ হাদীসের আলোকে তাবিজ ব্যবহার ও তার হুকুম নামক বইটি রচনা করেছে। আমি লেখকের সর্বাঙ্গিন মঙ্গল কামনা করি তার কিতাব আল্লাহর দরবারে কবুলের জন্য দুআ করি। আমিন।

নিচে তাবিজ ব্যবহার ও তার হুকুম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তাবিজ ব্যবহার ও তার হুকুম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মুফতী অহিদ ইসলামি গবেষণাগার
বইয়ের ধরণঃ কবিরাজি চিকিৎসা
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ মুফতি অকিল উদ্দিন যশোরী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group