তাবিঈদের জীবনকথা ৩য় খন্ড

তাবিঈদের জীবনকথা ৩য় খন্ড pdf বই ডাউনলোড। আল-হামদু লিল্লাহ। আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ রহমতে তাবেঈদের জীবনকথা বইটির ৩য় খন্ড প্রকাশিত হতে যাচ্ছে । এর ২য় খন্ড প্রকাশিত হবার পর আমি বিভিন্ন কাজে জড়িয়ে পড়ি তাই এ কাজ যথারীতি চালিয়ে যেতে পারিনি।

আরও দেখুনঃ আসহাবে রাসূলের জীবনকথা ৩য় খন্ড

তবু ও মাঝে মধ্যে সময় বের করে এ কাজও অব্যাহত রাখি। এর মধ্যে সুন্নাতু রাসুলিল্লাহ (সাল্লাল্লাহু আলইহি ওয়াসাল্লাম) শীর্ষক বইটির রচনার কাজ ও শেষ করি এবং তা বাংলাদেশ ইসলামিক সেন্টারে কর্তৃক প্রকাশিত হয়। এসব করনে “তাবিঈদের জীবনকথা” ৩য় খন্ড শেষ করতে বিলম্ব হয়। অবশেষে তা প্রকাশিত হচ্ছে, এজন্য আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ শুকরিয়া জ্ঞাপন করছি।

৩য় খন্ডে মোট একচল্লিশ (৪১) জন মহান তাবিঈর জীবনকথা এসেছে। তাঁরা সকলে উচু স্তরের সাহাবায়ে কিরামের (রা) বিশিষ্ট ছাত্র। তাঁরা তাঁদের মহান শিক্ষকদের নিকট থেকে রাসুলুল্লাহর (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) জীবন কর্ম ও আদর্শ বিষয়ক অজির্ত জ্ঞান পরবর্তী প্রজন্ম ’’তাবি’তাবিঈন“-এর নিকট পৌছেঁ দিয়ে গেছেন।

আরও দেখুনঃ তাবিঈদের জীবনকথা ২য় খন্ড pdf বই

তাই কুরআন ও সুন্নাহ বিষয়ে কোন কিছু পড়াশোনা ও আলোচনা করতে গেলে এ গ্রন্থে আলোচিত ব্যক্তিদের নাম বার বার ঘুরে -ফিরে আসে। আমরা যখন আসহাবে রাসূল(সা)ও তাবিঈদের জীবনকথা রচনার পরিকল্পনা করি তখন সিদ্ধান্ত ছিল অতি সংক্ষেপে তাদের পরিচয় মানুষের নিকট তুলে ধরবো। আমাদের সেই সিদ্ধান্ত অনুযায়ী ৩য় খন্ডের কাজটি ও সম্পন্ন করেছি।

আমার এ লেখালেখির পিছনে যিনি আমাকে সবচেয়ে বেশি সহযোগিতা করেন তিনি বাংলাদেশ ইসলামিক স্টোরের পরিচালক অধ্যাপক এ কে এম নাজির আহমদ । তাঁর তাকীদ না থাকলে আমি হয়তো এতদুর এগুতে পারতাম না। আল্লাহ তাকে এর প্রতিদান দিন।

আরও দেখুনঃ সীরাতুন নবী ৩য় খন্ড pdf বই

এ বইটির পাঠক-পাঠিকাদের নিকট আমার অনুরোধ তারা যেন এর ভুল-ত্রুটি আমার দৃষ্টিগোচর করেন। পরিশেষে আল্লাহ রাব্বুল আলামীনের নিকট আমার একান্ত কামলা তিনি যেন আমাদের সকলকে তার মর্জী মত কাজ করার তৌফিক দান করুন। – (লেখক)

নিচে তাবিঈদের জীবনকথা ৩য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তাবিঈদের জীবনকথা ৩য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলাদেশ ইসলামিক সেন্টার
বইয়ের ধরণঃ তাবিইদের ইতিহাস 
বইয়ের সাইজঃ 9.08 MB
প্রকাশ সালঃ  ২০০৮ ইং
বইয়ের লেখকঃ ডক্টর মুহাম্মদ আব্দুল মাবূদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group