তিনশত বছর ঘুমিয়ে

তিনশত বছর ঘুমিয়ে pdf বই ডাউনলোড।অন্ধকার গলি থেকে কয়েকটা ছাড়ামূর্তি আস্তে আস্তে বের হচ্চে । একজন গলি থেকে মাথা বের করে দুদিকে তাকালো । রাতের মাঝামাঝি। নির্ঝন রাস্তা। প্রথম ব্যক্তি পেছনে ঘরে সাথীদেরকে হাতের ইশারা কারলো । গলি থেকে সবাই পরপর সারিবদ্ধ হয়ে বড় রাস্তায় বেরিয়ে এলো। সাতটি ছায়ামূর্তি হঠাৎ একটি কুকুরের ঘেউ ঘেউ আওয়াজ শোনা গেল। সবচেযে পেছনের লোকটি চমকে উঠলো এবং পেছনে ঘরে কুকুরটিকে ধমক দিল। চুপ চেঁচামেচি কর না। চুপচাপ আমাদের সংগে চলো।

কুকুরটি চুপ হয়ে গেল এবং সবার পেছনে আস্তে আস্তে হাটতে লাগলো। বড় রাস্তা দিয়ে সবাই চুপচাপ উত্তরে পাহাড়ের দিকে চললো। প্রায় একঘন্টা চলার পর তারা পাহাড়ের নিকট এসে পড়লো। পুবের আকাশ ফর্সা হয়ে আসছে । সারির প্রথম ব্যক্তি বললো, আর চিন্তা নেই আমরা শহর চেড়ে চলে এসেছি । দেখ সামনে পাহাড় সকাল হয়ে গেছে। তােই পাহাড়ে আমরা দিনে লুকিয়ে থাকবো । আবার রাত হলে পাহাড়ের উত্তরে চলে যাব ।

আরও দেখুনঃ তাজকিরাতুল আউলিয়া pdf বই ডাউনলোড

দ্বিতীয়জন বললো, তাহলে তো এখন তাড়াতাড়ি একটা গুহা খুজে বের করতে হবে। যেখানে আমরা দিনের বেলা লুকিয়ে থাকবো ।
প্রথম ব্যক্তি বললো। চিন্তা করো না। আমি এ পাহাড়ের একটি বড় গুহা চিনি, যেখানে আমরা সবািই আশ্রয় নিতে পারবো এসো। প্রথম ব্যক্তি সবাইকে নিয়ে উচু নিচু পাহাড়ি রাস্তা পার হয়ে শেষে একটি গুহার কাছে পৌঁছলো। সে বললো, তোমরা দাড়াও আমি গুহার ভেতরটা দেখে আসি এই বলে সে গুহার ভেতর ঢুকে পড়লো।

গুহার ভেতরে তাদের তিনশত বছর

গুহাটা বেশ বড় এবং খুব বেশী অন্ধকার। বাইরে থেকে কিছুই দেখা যায় না। এটাই ছিল লুকিয়ে থাকার উপযুক্ত স্থান, তাই সে সবাইকে গুহায় ঢুকে পড়তে বললো। গুহায় ঢুকেই দ্বিতীয়জন বললো, “আল্লাহর হাজার শোকর! আমরা এফিসাস শহর থেকে রাতে বেরোতে পরেছি। নয়তো আজকেই রাজা দাকিয়ানুস আমাদের হত্য করতো।

আরও দেখুনঃ  গল্পে-হযরত উমর রাঃ pdf বই ডাউনলোড

তৃতীয়জন বলল, আমরা খুবই ক্লান্ত, এখন একটু শুয়ে পড়া দরকার ।
প্রথমজন বললো, তার আগে এসো এক আল্লাহর দরবারে আমরা দুআ কির, যিনি আমাদেরকে যালিম রাজার হাত থেকে বাচিয়েছেন।

নিচে তিনশত বছর ঘুমিয়ে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তিনশত বছর ঘুমিয়ে pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক গল্প
বইয়ের সাইজঃ 1.71 MB
প্রকাশ সালঃ ২০০৯ ইং
বইয়ের লেখকঃ বদরে আলম
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group