তিন তালাক প্রকৃত ফৎওয়া

তিন তালাক প্রকৃত ফৎওয়া pdf বই ডাউনলোড। মানুষ নারী-পুরুষ দু-শ্রেণীতে বিভক্ত। একে অপরের পরিপূরক। পুরুষ বিহনে নারীর জীবন যেমন বিপন্ন, নারী বিহনে পুরুষের জীবন তেমন নিরানন্দের জীবন। এ জন্যই মহান স্রষ্ঠা নারী পুরুষের মেল বন্ধন সৃষ্টি করতে নির্দিষ্ট পদ্ধতিতে বৈবাহিক ব্যবস্থা দান করেছেন। বৈবাহিক জীবনের চাহিদা -শান্তি সুন্দর সুখী পরিবার।

এটা মহা সম্পদ এবং খোদায়ী বড় নিয়ামত।কিন্তু দুমতি শয়তানের প্ররোচনা ও কূ-প্রবৃত্তির আওতায় সেই সোনার শান্তির সংসারে জলে উঠে অশানিন্তর দাবানল। যার শেষ পরিণতিতে স্বামী -স্ত্রীর সম্পর্ক বিচ্ছেদ হয়ে থাকে। ইসলামী, পরিভাষায় এটাকে তালাক বলে।

আরও দেখুনঃ  আল কুরআন ও আধুনিক বিজ্ঞান pdf বই ডাউনলোড

তালাক প্রথা এবং এর ব্যবহার ঘৃণিত হলেও বৈধ্য বলে প্রিয় নবী সাঃ অনুমোদন করেছেন। পাশাপাশি এর প্রয়োগ প্রণালীও শিক্ষা দিয়েছেন। যার চুড়ান্ত সংখ্যা স্বাধীনতা স্ত্রী লোকের জন্য তিন তালাক । আর তিন তালাক কেউ মাসে একটা করে দেয়। আবার কেউ সীমাহীন রাগন্বিত হয়ে একই সময়ে এক বৈঠকে এক শব্দে তিন তালাক দেয়। আবার তিন শব্দে এক তালাক, দু- তালাক, ও তিন তালাক দেওয়ার প্রথা সমাজে প্রচলিত আছে।

যদিও শরীয়তের অপছন্দনীয় বরং নিষেধ,তথাপিত্ত কেউ যদি দেয়, তবে তিন তালাক পড়ে যাবে। দৃষ্টান্ত স্বরূপ বলা যায়, বিষপান করা শরিয়তের হারাম, তাই বলে কেউ বিষপান করলে তার খিচূনী হবে না, এটা বলা যেতে পারে না। আবার বিষের যা ধর্ম তা সে করবে। ঠিক তদ্রপ তিন তালাক একত্রে দেওয়া হারাম, তথাপিত্ত কেউ দিয়ে ফেললে তিন তালাকই পড়ে যাবে। এটাই বিশ্বের চার মজহাবের গৃহীত একক সিদ্ধান্ত।

আরও দেখুনঃ মুসলিম মনীষীদের জীবনকথা pdf বই

এ বিষয়ে চার ইমামের কোন দ্বিমত নেই। কিন্তু মজহাব বিদ্বেষীদের বড় নেতা এবনে তাইমিয়া এ বিষয়ে সর্ব প্রথম বিরোধিতা করে পৃথিবীতে এক নজির সৃষ্টি করেছেন, বরং ইসলামের চার দিকপাল যারা ওলামাদের নিকট মুজতাহিদ ফিশশরা তথা শরিয়াতের মৌলিক গবেষকদের তুলনায় বড় মুজতাহিদ হওয়ার নিরব দাবীদার হয়েছেন। 

আরও দেখুনঃ বিজ্ঞানময় কুরআন pdf বই 

নিচে তিন তালাক প্রকৃত ফৎওয়া pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তিন তালাক প্রকৃত ফৎওয়া pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ তদ্বীয় পুত্র
বইয়ের ধরণঃ শরীয়ত মোতাবেক তালাক
বইয়ের সাইজঃ . MB
প্রকাশ সালঃ ১৪১৯ ইং 
বইয়ের লেখকঃ মোহাঃ আব্দুল কাইউম
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group