দাকায়েকুল আখবার

দাকায়েকুল আখবার pdf বই ডাউনলোড। মাওয়া হিবুল্লাদুন্নিয়া ও শরহে মাওয়াহিব এবং মুসান্নাফ আবদুর রাজ্জাক কিতাবে হযরত যাবের বিন আবদুল্লাহ আনসারী রাযিঃ হইতে বর্ণিত আছে যে, হযরত জাবের রাযিঃ বলেন, একদিন আমি আরজ করিলাম, ইয়া রাসূলুল্লাহ সাঃ! আমার পিতা এবং মাতা আপনার জন্য কোরবান হউক। আপনি আমাকে বলিয়া দিন যে, সকল বস্তু সৃষ্টি করিবার আগে আল্লাহ পাক কোন জিনিস পয়দা করিলেন?

রাসূলুল্লাহ সাঃ উত্তর করিলেন, হে জাবের! আল্লাহ রাব্বুল আলামীন সবকিছু সৃষ্টি করিবার পূর্বে স্বীয় নূর হইতে তোমার নবীর নূরকে পয়দা করিলেন। তারপর সেই নূর আল্লাহ পাকের মর্জি মোতাবেক বিচরণ করিতে লাগিল। সেই সময়ে লাওহে মাহফুজ, কলম, জান্নাত, জাহান্নাম, ফেরেশতা, আসমান, জমিন, সূর্য, চন্দ্র, জ্বিন, ইনসান কিছুই ছিল না। কেবল আল্লাহ পাক ছিলেন। এবং নূরে মুহাম্মদী সাঃ আল্লাহর নির্দেশে ভ্রমণ করিতেছিলেন।

আরও দেখুনঃ বেহেশতী জেওর ১ম ভলিউম (১ম, ২য়, ৩য় খন্ড) pdf বই

তারপর আল্লাহ পাক যখন সৃষ্টি জগত পয়দা করিতে মনস্থ করিলেন, তখন সেই নূর মোবারককে চারিভাগে বিভক্ত করিলেন।
. প্রথম ভাই হইতে কলম।
. দ্বিতীয় ভাগ হইতে লাওহে মাহফুজ।
. তৃতীয় ভাগ হইতে আরশে মোয়াল্লা পয়দা করিলেন।
. চতুর্থ ভাগকে চারিভাগে বিভক্ত করিয়া প্রথম ভাগ হইতে আরশে মোয়াল্লা বহনকারী ফেরেশতামন্ডলী, দ্বিতীয় ভাগ হইতে কুরশী, তৃতীয় ভাগ হইতে অন্যান্য ফেরেশতাদিগকে পয়দা করিলেন।

ইহার পথম ভাগ হইতে মুমিন বান্দাদের চোখের নূর। দ্বিতীয় ভাগ হইতে মুমিন বান্দাদের কলবের নূর, ইহাই আল্লাহর মারেফাত। এবং তৃতীয় ভাগ হইতে মুমিন বান্দাহের ভালোবাসার নূর। ইহাই তাওহীদের মূল সূত্র ‘লা-ইলাহা-ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ’ পয়দা করিলেন। তারপর ইহার চতুর্থ খন্ডকে পুনরায় চারিভাগ করিয়া পর্যায়ক্রমে সমস্ত মাখলুকাত পয়দা করিলেন।

আরও দেখুনঃ আসহাবে রাসূলের জীবনকথা ৩য় খন্ড

নিচে দাকায়েকুল আখবার বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দাকায়েকুল আখবার pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাংলাদেশ তাজ কোম্পানী
বইয়ের ধরণঃ সৃষ্টির রহস্য
বইয়ের সাইজঃ 6.99 MB
প্রকাশ সালঃ  
বইয়ের লেখকঃ ইমাম গাজ্জালী রহঃ
অনুবাদঃ মাওলানা ফজলুর রহমান মুন্সী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group